দেশজুড়ে অব্যাহত ধর্ষণের প্রতিবাদে

সারাদেশে বিক্ষোভ সমাবেশের ডাক দিল বিএনপি

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৭ অক্টোবর ২০২০ ২০:১৫; আপডেট: ৭ অক্টোবর ২০২০ ২০:১৭

বিএনপির ধর্ষণবিরোধী সমাবেশ।

দেশজুড়ে চলা অব্যাহত ধর্ষণ সহ নারী নির্যাতনের প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

বুধবার (০৭ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে ধর্ষণবিরোধী এক সমাবেশে এই ঘোষণা দেন দলের বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মহাসচিব ঘোষনা দিয়ে বলেন তাদের পরবর্তী কর্মসূচি হিসেবে আগামীকাল বৃহস্পতিবার (৮ অক্টোবর) সারাদেশে জেলা পর্যায়ে নারী ও শিশু ধর্ষণ এবং যৌন নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।

দেশে ধর্ষণের মহোৎসব শুরু হয়েছে জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ধর্ষণ ও নারী-শিশু নির্যাতনের মতো বিষয়গুলো এই অবৈধ সরকারের ছত্রছায়ায় নিরন্তন বিষয় হয়ে গেছে। শুধু ধর্ষণ বা যৌন নির্যাতন বেড়ে যাওয়া নয়, একইসঙ্গে দেশের আইন শৃঙ্খলার অবনতি ও দেশ অর্থনৈতিকভাবেও ধ্বংস হয়েছে।

সরকার নিজেদের দায় নিজেরা স্বীকার করেছে উল্লেখ করে তাদের উদ্দেশ্যে দলের এই শীর্ষ নেতা বলেন, আপনারা থাকতে এ দেশ নিরাপদ নয়। আপনারা পদত্যাগ করুন।

সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, আমাদের এখন আর চুপ করে বসে থাকার উপায় নেই। আমাদের সবার কাজ হবে একত্রিত হয়ে এই মহাদানবকে প্রতিহত করা।

এ সময় সমাবেশে বক্তব্য রাখেন, সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্স, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, ঢাকা-৫ উপনির্বাচনে বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ, উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি মুনসি বজলুল বাসিত আনজু, বিএনপি নেতা শামীমুর রহমান শামীম, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, সুলতান সালাউদ্দিন টুকু, মোস্তাফিজুর রহমান, আব্দুল কাদির ভুঁইয়া জুয়েল প্রমুখ। খবর-বাংলানিউজ

  • এসএইচ

 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top