এমপি নিক্সনের বিরুদ্ধে ইসির মামলা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২০ ১৮:০৯; আপডেট: ১৬ জুন ২০২৪ ০৮:০২

ফাইল ছবি

ফরিদপুরের চরভাদ্রসন উপজেলা নির্বাচনে বিতর্কিত কর্মকান্ডে নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী ওরফে নিক্সনের বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকালে ফরিদপুর জেলা সিনিয়র নির্বাচন অফিসার নোয়াবুল ইসলাম বাদী হয়ে ফরিদপুরের চরভদ্রাসন থানায় এ মামলা করেন। এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা নির্বাচন অফিসার সাইফুল ইসলাম।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে মামলা করার বিষয়টি নিশ্চিত করেছেন চরভদ্রাসন থানার ওসি নাজনীন খানম।

এর আগে ১০ অক্টোবর উপজেলার নির্বাচনকে কেন্দ্র করে বিতর্কিত কর্মকান্ডে জড়িয়ে পড়েন ফরিদপুর-৪ আসনের এমপি নিক্সন চৌধুরী। উপনির্বাচন কেন্দ্র করে জেলা প্রশাসককে (ডিসি) হুমকি ও নির্বাচনী দায়িত্ব পালন করা কর্মকর্তাদের গালাগাল করার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। এ নিয়ে কয়েক দিন ধরেই রাজনৈতিক অঙ্গন উত্যপ্ত।

এ ব্যাপারে এমপির বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়ার বিষয়টি আগেই ইঙ্গিত দিয়েছিলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

নির্বাচন কমিশনের মামলাসূত্রে জানা যায়, গত ১০ অক্টোবর ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদ নির্বাচন হয়। ওই নির্বাচন কেন্দ্র করে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের হুমকি এবং নির্বাচন কর্মকর্তাদের গালাগাল করেন নিক্সন চৌধুরী। এ ঘটনায় মন্ত্রিপরিষদ বিভাগ থেকে অশোভন আচরণের বিষয়ে প্রতিকার চেয়ে নির্বাচন কমিশনেও চিঠি দেয়। সূত্র আরও জানায়, ওই চিঠি পর্যালোচনা করে কমিশন সচিবালয় উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা অনুযায়ী মামলার সিদ্ধান্ত নিয়েছে। বিধিমালা লঙ্ঘনের দায়ে সর্বোচ্চ ছয় মাস কারাদণ্ড বা ৫০ হাজার টাকা জরিমানা বা উভয় দণ্ডের বিধান রয়েছে।

অন্যদিকে, হুমকি ও গালিগালাজের বিষয়টি অস্বীকার করে আসছেন নিক্সন চৌধুরী। তার দাবি, সুপার এডিট করে হুমকির ভিডিও প্রচার করা হয়েছে তাকে হেনস্তা করতে। খবর-যুগান্তর

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top