ইরান-ইসরায়েল সংকটের প্রভাব মোকাবিলায় প্রস্তুতি নিতে বললেন প্রধানমন্ত্রী

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২৪ ১৭:৩৯; আপডেট: ২৭ মে ২০২৪ ১০:১৪

ছবি: সংগৃহীত

ইরান-ইসরায়েলের চলমান সংঘাত পরিস্থিতির প্রভাব বিবেচনায় রেখে সার্বিক প্রস্তুতি নিতে মন্ত্রীদেরকে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৭ এপ্রিল) সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন সাংবাদিকদের এমন তথ্য দিয়েছেন। এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়।

মাহবুব হোসেন বলেন, চলমান এই সংঘাতের ঘটনার প্রতিক্রিয়া মোকাবিলায় যার যার খাত, সবাইকেই প্রস্তুত থাকতে বলেছেন প্রধানমন্ত্রী। তবে বাণিজ্য কিংবা অর্থনীতির কথা সুনির্দিষ্ট করে বলেননি।

বিষয়টি আরও পরিষ্কার করতে মন্ত্রিপরিষদ সচিব বলেন, সংঘাতের ফলে তেলের দাম বাড়লে সেই প্রভাব মোকাবিলায় আমরা কী করব, সেই বিষয়ে প্রস্তুতি নিতে বলেছেন শেখ হাসিনা।

সম্প্রতি সিরিয়ার রাজধানীতে হামলার জবাবে শনিবার গভীর রাতে তিন শতাধিক ক্ষেপণাস্ত্র ও ড্রোন দিয়ে হামল চালায় ইরান। যদিও বেশিরভাগ ড্রোন এবং ক্ষেপণাস্ত্র ইসরায়েলি ভূখণ্ডে পৌঁছানোর আগেই ধ্বংস করা হয়েছে বলে ইসরায়েল দাবি করেছে।

মূলত গত ১ এপ্রিল সিরিয়ায় ইরানের কনস্যুলেটে হামলার প্রতিক্রিয়া হিসাবে ইসরায়েলে রাতারাতি ৩০০টিরও বেশি ড্রোন এবং ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করার কথা জানিয়েছে তেহরান। এর বেশিরভাগই ইরানের অভ্যন্তর থেকে নিক্ষেপ করা হয়।

তবে লক্ষ্যে পৌঁছানোর আগেই অধিকাংশ ক্ষেপণাস্ত্রই ভূপাতিত করে ইসরায়েল, যুক্তরাষ্ট্র এবং তাদের মিত্রবাহিনী। এসব হামলার পর উত্তেজনা ছড়িয়ে পড়েছে মধ্যপ্রাচ্যে।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top