প্রথম দিনে অভ্যন্তরীণ ফ্লাইটে যাত্রী কম

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২২ এপ্রিল ২০২১ ০৩:০২; আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ১৪:৫৪

ফাইল ছবি
চলমান সরকারি বিধিনিষেধের মধ্যে দেশের অভ্যন্তরীণ আকাশপথে উড়োজাহাজ চলা শুরু হয়েছে। আজ বুধবার সারা দিনে দেশের অভ্যন্তরীণ পথে ২১টি ফ্লাইট চলাচল করেছে। কক্সবাজার ছাড়া দেশের ছয়টি আকাশপথে বেসরকারি এয়ারলাইনসগুলো ফ্লাইট পরিচালনা করেছে। রাষ্ট্রীয় মালিকানাধীন বিমান বাংলাদেশ এয়ারলাইনস আগামীকাল বৃহস্পতিবার থেকে ফ্লাইট পরিচালনা করবে।
 
দেশের দুটি বেসরকারি এয়ারলাইনসের কর্মকর্তারা জানিয়েছেন, সকালের দিকে ফ্লাইটগুলোতে যাত্রীর সংখ্যা একেবারেই কম ছিল। বিকেলে ফ্লাইটগুলোতে যাত্রীর সংখ্যা তুলনামূলক বেড়েছে। আগামীকাল থেকে আকাশপথে যাত্রী বাড়বে।
দেশে কক্সবাজার ছাড়া অভ্যন্তরীণ সব আকাশপথেই ফ্লাইট চলছে। বুধবার সকাল থেকে বেসরকারি দুটি এয়ারলাইনস ইউএস–বাংলা ও নভোএয়ার অভ্যন্তরীণ পথে তাদের ফ্লাইট পরিচালনা করছে।
 
বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) মঙ্গলবার রাতে এক বিজ্ঞপ্তিতে অভ্যন্তরীণ গন্তব্যে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা তুলে নেয়। এর আগে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় ৫ এপ্রিল থেকে দেশের অভ্যন্তরীণ গন্তব্যগুলোতে ফ্লাইট পরিচালনায় নিষেধাজ্ঞা দিয়েছিল বেবিচক।
 
নভোএয়ার কর্তৃপক্ষ জানিয়েছে, সারা দিনে ঢাকা থেকে দেশের ছয়টি আকাশপথে তাদের ১১টি ফ্লাইট গেছে। এর মধ্যে চট্টগ্রামে তিনটি, যশোর, সিলেট ও সৈয়দপুরে দুটি এবং বরিশাল ও রাজশাহীতে নভোএয়ারের একটি করে ফ্লাইট চলেছে। চট্টগ্রাম ও সিলেট পথে যাত্রীর সংখ্যা একেবারেই কম ছিল সকালে। কোনো কোনো ফ্লাইটে কেবল পাঁচ থেকে সাতজন যাত্রী গেছে।
 
 
নভোএয়ারের মার্কেটিং অ্যান্ড সেলস বিভাগের প্রধান মেজবাহ-উল-ইসলাম বলেন, সারা দিনে ফ্লাইটগুলোতে গড়ে ৩০ শতাংশ যাত্রী পাওয়া গেছে। অনেকেই ফ্লাইট চালুর বিষয়টি জানতেন না। এ কারণেই কম যাত্রী ছিল। দ্বিতীয় দিনে যাত্রী বাড়বে বলে তাঁর আশা।
 
 
ইউএস–বাংলা এয়ারলাইনস কর্তৃপক্ষ জানিয়েছে, দেশের পাঁচটি আকাশপথে তাদের আজ দশটি ফ্লাইট চলেছে। এর মধ্যে চট্টগ্রামে তিনটি, সিলেট, যশোর ও সৈয়দপুরে দুটি এবং বরিশালে একটি ফ্লাইট ছিল। আজ ঢাকা থেকে রাজশাহী পথে তাদের কোনো ফ্লাইট ছিল না। কাল থেকে সেটিও চালু হবে।
 
 
ইউএস–বাংলা এয়ারলাইনসের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক মো. কামরুল ইসলাম বলেন, আজ সারা দিনেই ফ্লাইটগুলোতে যাত্রীস্বল্পতা ছিল। গতকাল রাতে হঠাৎ সিদ্ধান্ত হওয়ায় অনেকেই জানতেন না। বিকেলে অবশ্য যাত্রী বেড়েছে। গড়ে সারা দিনে যাত্রী ছিল ৫০ শতাংশের নিচে।
 
 
বেবিচক জানিয়েছে, বিশেষ ফ্লাইট ছাড়া ঢাকা থেকে আন্তর্জাতিক রুটগুলোতে কোনো ফ্লাইট পরিচালনা করা হচ্ছে না। তবে প্রবাসী কর্মীদের কর্মস্থলে ফেরাতে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরে বিশেষ ফ্লাইট চালানো হচ্ছে। এর সঙ্গে গতকাল থেকে চীনেও ফ্লাইট চালুর বিষয়টি জানিয়েছে বেবিচক। 
 
 
 
 
 
 
সূত্র: প্রথম আলো


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top