অ্যাকাউন্টিং অ্যাসোসিয়েশনের সভাপতি ড. রশীদ, সম্পাদক সাইয়েদুজ্জামান

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২২ এপ্রিল ২০২১ ২১:৩৫; আপডেট: ৮ মে ২০২৪ ১০:৩৯

সভাপতি ও সাধারণ সম্পাদক

দেশে হিসাবরক্ষণবিষয়ক অ্যাকাডেমিক ও পেশাজীবীদের সংগঠন ‘বাংলাদেশ অ্যাকাউন্টিং অ্যাসোসিয়েশন’-এর নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়র হিসাববিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান ড. হারুনুর রশীদ সভাপতি ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. সাইয়েদুজ্জামান সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সম্প্রতি ১৪ সদস্যবিশিষ্ট এ কমিটিকে অনুমোদন দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

কমিটির অন্য সদস্যরা হলেন— সহসভাপদি পদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. শফিক আহমেদ সিদ্দিকী, আইসিএসবির সাবেক প্রেসিডেন্ট এএফ নেসারউদ্দিন এফসিএ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. সুলতান আহমেদ, আইসিএবির সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ সানাউল্লাহ এফসিএস, কোষাধ্যক্ষ পদে ঢাবির অ্যাকাউন্টিং অ্যাসোসিয়শনের সাবেক সভাপতি হায়দার আহমদ খান এফসিএ, সহসাধারণ সম্পাদক আইসিএসবির কাউন্সিল মেম্বার মো. সলিম রেজা, সাংগঠনিক সম্পাদক আইসিএসবির সভাপতি মুজাফফর আহমেদ, অফিস সম্পাদক অধ্যপক অরবিন্দ সাহা, কার্যনির্বাহী সদস্য অধ্যাপক ড. রিয়াজুর রহমান চৌধুরী, অধ্যপক ড. স্বপন কুমার বালা, স্বদেশ রঞ্জন সাহা, মো. সামসুল আলম মল্লিক।

এদিকে কোম্পানি আইন ১৯৯৪ (১৯৯৪ সালের ১৮ নং আইন)-এর ধারা ২৮ অনুযায়ী সম্প্রতি বাণিজ্য মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠন-১ শাখার পরিচালক (অতিরিক্ত সচিব) সালমান খান স্বাক্ষরিত একটি পত্র এই সংগঠনটিকে কোম্পানি হিসেবে লাইসেন্স প্রদান করা হয়।

এরই পরিপ্রেক্ষিতে ১ এপ্রিল, ২০২১ থেকে ‘বাংলাদেশ অ্যাকাউটিং অ্যাসোসিয়েশনের’-এর আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হয়। এর আগে ২০১৯ সালে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল।

 

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top