সাম্প্রদায়িক হামলায় জড়িত সবাই চিহ্নিত: স্বরাষ্ট্রমন্ত্রী

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২১ ১৭:৪০; আপডেট: ২৮ নভেম্বর ২০২১ ০৫:০০

ছবি: সংগৃহীত

পূজামণ্ডপে কেন হামলা ও ভাঙচুর করা হয়েছে, তার সবই জনসম্মুখে তুলে ধরা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, দুর্গাপূজার ওপরে আক্রমণের এমন দৃশ্য এবারই দেখলাম, একটু ব্যমিক্রম।


এই ঘটনার সবকিছু আমরা বের করে ফেলেছি। আসামিদের চিহ্নিত করে ধরে ফেলেছে আইনশৃঙ্খলা বাহিনী। কিন্তু কেন এই কাণ্ড ঘটিয়েছে, তার সবকিছু আপনাদের জানাতে সক্ষম হবো।


শনিবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর তেজগাঁও কলেজ মিলনায়তনে ঢাকা পশ্চিম অঞ্চলের বীর মুক্তিযোদ্ধাদের মতবিনিময় সভায় এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বাংলাদেশ একটি অসম্প্রদায়িক চেতনার দেশ উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একটি কথা পরিষ্কার করে বলতে চাই—বাংলাদেশ একটি অসম্প্রদায়িক চেতনার দেশ। আমরা সংখ্যাগরিষ্ঠ এটা ঠিক। কোরআনে প্রিয়নবী বলে গেছেন—সংখালঘুদের দেখে রাখার জন্য। তারা যেন অনিশ্চয়তায় না ভোগে। কিন্তু, যারা এই ষড়যন্ত্র করেছে, তাদের চিহ্নিত করা হয়েছে। আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ভবিষ্যতে এমন কাণ্ড কেউ যাতে না করে, সেই ব্যবস্থাও নেওয়া হবে।

তিনি বলেন, আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল, সবার জন্য চিকিৎসা, সবার জন্য বাসস্থানের ব্যবস্থা। তার চিন্তা ছিল, একটি অসাম্প্রদায়িক দেশের ব্যবস্থা করা; যেখানে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবাই বাংলাদেশের, সবাই বাঙালি, আমরা একত্রিত। যুদ্ধের সময় অনেক হিন্দু ভাই আমাদের সঙ্গে যুদ্ধ করেছেন। আমরা যুদ্ধের পরে সে কথা কেন ভুলে যাব? সবাই মিলেই আমরা বাংলাদেশ। সবাই মিলে এগিয়ে যাচ্ছি বলেই আমরা এই জায়গাতে আছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন—ধর্ম যার যার উৎসব সবার। সেটাই আমরা অনুসরণ করে যাচ্ছি।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের উদ্দেশে আসাদুজ্জামান খান কামাল বলেন, আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মুক্তিযুদ্ধ করেছি। আপনারা যে যেখানেই থাকেন সবসময় মাথা উঁচু করে বাঁচবেন। কারণ, আমরা মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান।

 




বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top