কোরআনের আয়াত বাতিলের রিট আবেদনের প্রতিবাদে নগরীতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৫ মার্চ ২০২১ ২৩:৫৮; আপডেট: ১৬ মার্চ ২০২১ ০৪:৪০

ভারতের সুপ্রিম কোর্টে মহাগ্রন্থ আল-কোরআনের ২৬টি আয়াত বাতিল চেয়ে রিট করার প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ করেছে জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরী। আজ সোমবার দুপুর পৌনে ২টার দিকে এ বিক্ষভ ও সমাবেশ করে দলটি। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরী এ কর্মসূচির আয়োজন করে।

মিছিলটি নগরীর নিউমার্কেটের সামনে থেকে শুরু করে অলকার মোড়ে রাজশাহী চেম্বার অফ কমার্স ভবনের সামনে সমাবেশে মিলিত হয়। সামাবেশে নেতৃবৃন্দ বলেন, মসুলমান নামধারী ভারতে শিয়া ওয়াকফ বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াসিম রিজভী পবিত্র কুরআন শরীফের ২৬ টি আয়াতের উপর আপত্তি তুলে তা বাতিল চেয়ে ভারতের সুপ্রিম কোর্টে একটি রিটের আবেদন করে। তার এ আবেদনের মধ্য দিয়ে আবারো প্রমান হলো শিয়ারা আদৌ মসুলমান নয়। একজন মসুলমান কখনই এধরণের হীন এবং আল্লাহদ্রোহী কাজ করতে পারেননা। পৃথিবীতে কোন ব্যক্তি বা গোষ্ঠি পবিত্র কুরআনের একটি আয়াত তো দূরের কথা একটি হরফও পরিবর্তন করার কোন এখতিয়ার রাখেননা।

আজ ভারতের মসুলমানদের মধ্যে ধর্মীয় দাঙ্গা বাধানোর উদ্দেশ্যে ইহুদীবাদী একটি গোষ্ঠি ধৃষ্টতা পূর্ণ চক্রান্ত চালিয়ে যাচ্ছে। এর ধারাবাহিকতায় উষ্কানী মূলক এই রিটের আবেদন।

সমাবেশে নেতৃবৃন্দ ভারত সরকার কে কোন ধরণের হটকারী সিদ্ধান্ত গ্রহন না করে ধর্মীয় সম্পৃতী বজায় রাখার জন্য উদ্বাত্ত আহ্বান জানান। একই সাথে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রনালয়ের পক্ষ থেকে ভারত সরকারের প্রতি একটি প্রতিবাদ জানানোর জন্য জোর দাবী জানান। 



বিষয়: বিক্ষোভ


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top