গ্রেফতারকৃত জামায়াত নেতা-কর্মীদের নামে মামলা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০ জানুয়ারী ২০২২ ১৮:৫৯; আপডেট: ১০ জানুয়ারী ২০২২ ১৯:০১

ফাইল ছবি

রাজশাহী নগরীতে গ্রেফতারকৃত আলেমসহ ১৫ জামায়াত নেতা-কর্মীসহ জনের নামে মামলা দায়ের করেছে পুলিশ। সোমবার সন্ত্রাস দমন আইনে মামলা হয়। এর আগে গত রোববার সন্ধ্যায় সোনাদীঘি মোড়ের একটি হোটেল থেকে চা-নাস্তা খাবারের সময় তাদের আটক করা হয়।


জামায়াতের বিবৃতি
এদিকে গ্রেফতারকৃদের ব্যপারে বিবৃতি দিয়েছে রাজশাহী জামায়াত। বিবৃতিতে তারা উল্লেখ করেন- ‘রাজশাহী মহানগরীর সোনাদীঘি মোড়ে একটি হোটেলে চা-নাস্তা খাবারের সময় গত রোববার সন্ধ্যায় মাওলানা খিজির আহমেদ ও মাওলানা দেলোয়ার হোসেনসহ ছাত্র-শিক্ষক এবং জামায়াত নেতা-কর্মীসহ মোট ১৫ জন কে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এক বিবৃতি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর আমির ও কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য মাওলানা ড. কেরামত আলী ও মহানগরীর সেক্রেটারী ইমাজ উদ্দিন মন্ডল।

সোমবার (১০-০১-২২) এক যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গ্রেফতারকৃত আলেম-ওলামা, ছাত্র-শিক্ষক ও জামায়াত নেতা-কর্মীরা রাজশাহী নগরীর সোনাদীঘি মোড়ে একটি হোটেলে প্রকাশ্য জনসম্মুখে চা-নাস্তা করছিলেন। এ অবস্থায় সম্পূর্ন অন্যায়মূলকভাবে হয়রানির উদ্দেশ্য উল্লেখিত ব্যক্তিবর্গকে বোয়ালিয়া থানা পুলিশ গ্রেফতার করে। জনসম্মুখে নাস্তারত অবস্থায় গ্রেফতার করে সন্ত্রাস দমন আইনে মামলা করা হয়। যা ব্যক্তির সাংবিধানিক অধিকারের সুস্পষ্ট লঙ্ঘন। এর মাধ্যমে সরকারের অগণতান্ত্রিক মানসিকতার বহিঃপ্রকাশ ঘটেছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। নেতৃবৃন্দ ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা অভিযোগে সন্ত্রাস দমন আইনে দায়েরকৃত মামলা প্রত্যাহারসহ গ্রেফতারকৃতদের অনতিবিলম্বে মুক্তির জোর দাবি জানান।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top