আন্দোলন ভিন্নখাতে নিতেই সরকারের জঙ্গি নাটক: ফখরুল

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২ ১৫:৪৯; আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০৩:৪৮

ছবি: সংগৃহিত

বিএনপির সরকার পতনের আন্দোলন ভিন্নখাতে নিতেই আগুন সন্ত্রাস আর জঙ্গি নাটকের ধুয়া তুলছে ক্ষমতাসীনরা। দেশে জঙ্গি ছিনতাই নাটক তৈরি করা হচ্ছে উদ্দেশ্য জনগণের মূল দাবি ভিন্নখাতে নেওয়া। এমন অভিযোগ, দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের।

বুধবার (২৩ নভেম্বর) নাগরিক ঐক্যের ব্যানারে জাতীয় প্রেসক্লাবে এক সেমিনারে এ সব কথা বলেন তিনি।

কোনো ঝামেলা না করে ১০ ডিসেম্বর নয়াপল্টনে বিভাগীয় সমাবেশের অনুমতি দেয়ার আহ্বান জানিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিও জানান মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, সাধারণ মানুষের দুঃখ কষ্ট না দেখে আওয়ামী লীগ নেতারা মালয়েশিয়া, কানাডা, সিঙ্গাপুরের রঙিন জীবন দেখছে। আওয়ামী লীগ সম্পূর্ণ দেউলিয়া হয়ে গেছে। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই দুর্ভিক্ষ হয়। আওয়ামী লীগের যারা রাষ্ট্র পরিচালনার দায়িত্বে থাকে, তাদের দুর্নীতি লুটপাট দুর্ভিক্ষের অন্যতম কারণ।

তিনি বলেন, বিধবা ভাতা বা দুস্থ ভাতার ১০ থেকে ২০ শতাংশ কেটে নেয় আওয়ামী লীগ নেতারা। আওয়ামী লীগ এখন জাতির জন্য বোঝা হয়ে গেছে। এটা সরাতে না পারলে সবাই ডুবে যাব। জনগণকে রক্ষা করতে দুর্বার আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে।

জনগণের গণতান্ত্রিক আন্দোলনের বাধা দেওয়া এদের নিয়মে পরিণত হয়ে গেছে। মামলা দিয়ে বিএনপি নেতাদের আদালতে ব্যস্ত রাখছে। আওয়ামী লীগ সুপরিকল্পিতভাবে দেশের অর্জন নষ্ট করছে। আওয়ামী লীগ দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছে। এমন কোনো খাত নেই যেখানে দুর্নীতি হয় না।

আওয়ামী লীগ অনেক পুরানো রাজনৈতিক দল, তাদের জনভিত্তি আছে। কিন্তু ক্ষমতার থাকার লালসায় আওয়ামী লীগ এখন দেউলিয়া হয়ে গেছে বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছে সরকার এমন অভিযোগের পাশাপাশি, দুর্বার গণ আন্দোলন গড়ে তোলার কথাও বলেন তিনি।

এদিকে, বিএনপির ভাইস চেয়ারম্যানের জন্মদিন উপলক্ষে অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে জাতীয়তাবাদী মহিলা দল। এ সময় বিএনপি নেতারা অভিযোগ করেন, সরকার জনবিচ্ছিন্ন হয়ে এখন প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে ক্ষমতায় টিকে আছে।

অবিলম্বে দল নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারিও দেন, বিএনপি নেতারা।

এনএ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top