উপ-নির্বাচনের ফল প্রত্যাখান

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২০ ২১:৫৯; আপডেট: ১৯ অক্টোবর ২০২০ ০১:৪৮

ফাইল ছবি

সারাদেশে দুই দিন ব্যাপী বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনের ডাক দিয়েছে বিএনপি।

গত শনিবার (১৭ অক্টোবর) ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনের ফল প্রত্যাখ্যান করে পুনর্নির্বাচনের দাবিতে দুদিনের এই কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। 

রোববার (১৮ অক্টোবর) দলের চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আয়েজিত এক সংবাদ সম্মেলনে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে তিনি জানান, আগামী ১৯ অক্টোবর সারা দেশের মহানগর ও জেলা সদরে এবং ২০ অক্টোবর থানা ও উপজেলাপর্যায়ে বিক্ষোভ-সমাবেশ ও মানববন্ধন করবে দলটি। 

দলটির স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্বান্ত হয় বলে জানিয়ে মহাসচিব বলেন ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ এবং সরকারদলীয় সন্ত্রাসীরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় একাদশ জাতীয় নির্বাচনের মতোই ত্রাস সৃষ্টি করে। আওয়ামী সন্ত্রাসীরা বিএনপির এজেন্টদের বের করে দিয়ে জালভোট দিয়ে ভোট ডাকাতি করেছে। অন্যদিকে নির্বাচন কমিশন ইভিএম দিয়ে ভুয়া ফল তৈরি করে আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী ঘোষণা করেছে। আমরা নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছি এবং এই নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানাচ্ছি।

সরকারপুষ্ট সিন্ডিকেটের কারণে দেশের চাল, ডাল, পেঁয়াজ, আলুসহ নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি নিম্নবিত্ত, মধ্যবিত্ত ও শ্রমজীবী মানুষকে চরম বিপাকে পড়েছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, সরকারি ব্যবস্থাপনার ব্যর্থতা ও দুর্নীতির কারণে দ্রব্যমূল্য বেড়েই চলেছে। খবর-যুগান্তর

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top