মন্ত্রী সম্মানে নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন জাপা নেতা বাবুল

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২৩ ০৮:০৫; আপডেট: ১৮ মে ২০২৪ ১১:২৫

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের প্রতি সম্মান জানিয়ে সিলেট-১ আসনে প্রার্থী হচ্ছেন না সিলেট মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক নজরুল ইসলাম বাবুল। বিষয়টি তিনি ফোনে পররাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছেন। নজরুল ইসলাম বাবুলের এই ত্যাগে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাতে বুধবার বিকালে হঠাৎ করে তার সিলেট গোটাটিকরস্থ ব্যবসায়িক কার্যালয়ে গিয়ে হাজির হন পররাষ্ট্রমন্ত্রী। কুশল বিনিময় করেন বাবুলের সঙ্গে। জানান ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

এ সময় উপস্থিত সাংবাদিকদের বাবুল বলেন, পররাষ্ট্রমন্ত্রীর পরিবার একটি অভিজাত পরিবার। তার ভাই সাবেক অর্থমন্ত্রী মরহুম আবুল মাল আব্দুল মুহিত সিলেটের উন্নয়নের জন্য অনেক কিছু করেছেন। তিনিও অসামান্য অবদান রেখে চলেছেন সিলেটের জন্য। এবারের নির্বাচনে বাবুল সিলেট-৩ আসনে দলের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। কিন্তু দল তাকে সিলেট-১ আসনে প্রার্থী হিসাবে ঘোষণা করে। এতে তিনি ক্ষোভ প্রকাশ করেন।

বিএনপির সঙ্গে যুক্তরাষ্ট্রের দূরত্ব তৈরি হয়েছে : এ সময় সাংবাদিকরা আগামী নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের অবস্থানে কোনো পরিবর্তন হয়েছে কিনা পররাষ্ট্রমন্ত্রীর কাছে জানতে চান। জবাবে মন্ত্রী বলেন, ‘যুক্তরাষ্ট্র আমাদের বন্ধু দেশ । ৫২ বছর ধরে তারা আমাদের বন্ধু। তাদের সঙ্গে আমাদের বিভিন্ন বিষয় নিয়ে সম্পর্ক তৈরি হয়েছে। তারা চায় একটি অবাধ, নিরপেক্ষ নির্বাচন। এর সঙ্গে জুড়ে দিয়েছে সংঘাতমুক্ত নির্বাচন। আমরা যেটা চাই তারাও সেটা চায় । এটা নিয়ে তাদের সঙ্গে আমাদের কোনো দ্বন্দ্ব নেই। অনলি থিং যেটা হলো তারা চায় সংঘাতমুক্ত নির্বাচন, আমরাও চাই। কিন্তু সমস্যা হলো আমরা তো আগেভাগে নিশ্চয়তা দিতে পারব না সংঘাত হবে কিনা।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top