‘মধ্যবর্তী নির্বাচন’ মামা বাড়ির আবদার : ওবায়দুল কাদের

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১০ মার্চ ২০২৪ ১৬:৩৮; আপডেট: ৪ মে ২০২৪ ০৫:০৫

ছবি: সংগৃহীত

মধ্যবর্তী নির্বাচন মামা বাড়ির আবদার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (১০ মার্চ) বেলা সাড়ে ১১টায় আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি।

মধ্যবর্তী নির্বাচন নিয়ে বিএনপির দাবি উড়িয়ে দিয়ে সাধারণ সম্পাদক প্রশ্ন রাখেন মধ্যবর্তী নির্বাচন কোন দুঃখে? মামা বাড়ির আবদার?

ওবায়দুল কাদের বলেন, কুমিল্লা ও ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনসহ ২৩১টি স্থানীয় সরকার নির্বাচন সম্পন্ন হয়েছে। ৬০ শতাংশ মানুষ ভোট দিয়েছেন। এই নির্বাচনে আবার প্রমাণিত শেখ হাসিনার হাতেই এ দেশের গণতন্ত্র নিরাপদ।

তিনি বলেন, এমন অবাধ নির্বাচনের পরও নির্বাচন নিয়ে সরকারের বিপক্ষে কথা বলার কোনো যৌক্তিকতা থাকে না। অনেক জায়গায় বিএনপি নেতারা অংশগ্রহণ করে নির্বাচিত হয়েছেন। বর্তমান রাজনৈতিক বাস্তবতায় বিএনপির বাস্তবতার সঙ্গে কোনো যোগসূত্র নেই।

এ সময় এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, একই সময়ে সিঙ্গাপুরে থাকলেও বিএনপি মহাসচিব ও পিটার হাস কারও সঙ্গেই দেখা হয়নি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ইউরোপীয় ইউনিয়নের সাম্প্রতিক প্রতিবেদনের বিষয়ে তিনি বলেন, তাদের নিজস্ব একটা হিসাব-নিকাশ আছে এবং পশ্চিমা বিশ্বের অ্যালায়েন্স, সে অ্যালায়েন্স রক্ষা করার বিষয়টি আছে, তারা কিছু নীতিমালা অনুসরণ করে। যুক্তরাষ্ট্র বাংলাদেশের নির্বাচন নিয়ে যে মন্তব্য করেছে, এখানে ইউরোপীয় ইউনিয়নও কিছুটা সুর মিলিয়েছে। তবে আমরা গুরুত্ব দেব মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লেখা চিঠিতে কী বলেছেন। তারা বাংলাদেশের সঙ্গে নিবিড়ভাবে কাজ করতে আগ্রহী।

সিঙ্গাপুর চিকিৎসাধীন থাকা অবস্থায় সেখানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ও মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে ওবায়দুল কাদেরের কোনো বৈঠক হয়েছে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, শুনেছি তারা সেখানে গিয়েছিলেন। কিন্তু কারও সঙ্গে দেখা-সাক্ষাৎ হয়নি।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top