মিরাজের ভুলে রাজাকে রানআউটের সুযোগ হারাল বাংলাদেশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৮ আগস্ট ২০২২ ০৬:২৬; আপডেট: ২১ মে ২০২৪ ১৭:৩২

ছবি : সংগৃহীত

আগের ম্যাচে বাংলাদেশকে হারানোর অন্যতম নায়ক সিকান্দার রাজা ফের হয়ে উঠেছেন মাথাব্যথার কারণ। সময় নিয়ে থিতু হওয়ার পর হাত খুলতে শুরু করেছেন তিনি। ২৬তম ওভারে জিম্বাবুয়ের এই তারকাকে সাজঘরে ফেরানোর দারুণ সুযোগ এসেছিল টাইগারদের। কিন্তু মেহেদী হাসান মিরাজের ভুলে রানআউট হওয়া থেকে বেঁচে যান তিনি।

রোববার হারারেতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ২৯১ রানের লক্ষ্য তাড়ায় ব্যাট করছে জিম্বাবুয়ে। এই প্রতিবেদন লেখার সময়, তাদের সংগ্রহ ২৮ ওভারে ৪ উইকেটে ১৩২ রান। ক্রিজে আছেন রাজা ৬৯ বলে ৫১ ও অধিনায়ক রেজিস চাকাভা ৩২ বলে ৪০ রানে। দলীয় ৪৯ রানে ৪ উইকেটের পতনের পর জুটি বাঁধেন তারা। আগ্রাসী ব্যাটিংয়ে সেই চাপ সামলে বাংলাদেশের বোলারদের পাল্টা জবাব দিচ্ছেন দুজনে। তাদের অবিচ্ছিন্ন পঞ্চম উইকেট জুটির রান ৭৮ বলে ৮৩।

মিরাজের বল উইকেটের পেছনে ঠেলে দিয়ে দ্রুত সিঙ্গেল নেওয়ার চেষ্টা করেছিলেন রাজা। কিন্তু চাকাভার সঙ্গে ভুল বোঝাবুঝিতে রানআউট হতে পারতেন তিনি। ফিল্ডার শরিফুল ইসলামের থ্রো দুই হাতে জমাতে পারেননি নন-স্ট্রাইক প্রান্তে থাকা মিরাজ। বল তার ডান হাতে থাকলেও তিনি স্টাম্প ভাঙেন বাঁহাতে। ফলে বেঁচে যান রাজা। অনেকটা সময় নিয়ে রিপ্লে দেখে নটআউটের সিদ্ধান্ত দেন তৃতীয় আম্পায়ার। তখন রাজা ৪২ রানে ব‍্যাট করছিলেন।

প্রথম ওয়ানডেতে তাসকিন আহমেদের বলে শর্ট কভারে রাজার সহজ ক্যাচ ফেলে দেন বদলি ফিল্ডার তাইজুল ইসলাম। তখন তিনি ছিলেন ৪৩ রানে। নতুন জীবন পেয়ে জিম্বাবুয়েকে জিতিয়ে তিনি অপরাজিত থেকেছিলেন ১৩৫ রানে। ১০৯ বলের ম্যাচসেরা ইনিংসে তিনি হাঁকিয়েছিলেন ৮ চার ও ৬ ছক্কা।

পাওয়ার প্লেতে ভীষণ আঁটসাঁট ছিলেন বাংলাদেশের পেসার-স্পিনাররা। তাদের সেই সাফল্যের ধারা বজায় থাকে আরও কয়েক ওভার। তবে চাকাভা ক্রিজে যাওয়ার পর থেকেই ব্যস্ত আছেন রান তোলায়। মন্থর শুরুর পর রাজাও গতি বাড়িয়ে যাচ্ছেন। এক পর্যায়ে, তার রান ছিল ৩৬ বলে ১৭। বেঁচে যাওয়ার পরে মিরাজকেই এক্সট্রা কভার দিয়ে ছক্কা মেরে তিনি ফিফটি স্পর্শ করেন।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top