সিরিজ হারের পর জরিমানা গুণতে হচ্ছে বাংলাদেশকে

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১০ আগস্ট ২০২২ ০৫:৫০; আপডেট: ২১ মে ২০২৪ ২২:৫৬

ছবি : সংগৃহীত

জিম্বাবুয়ে সফরে দুঃসহ সময় কাটছে বাংলাদেশ দলের। টি-টোয়েন্টি সিরিজ হারের পর প্রিয় ফরম্যাট ওয়ানডে পেয়েও ছন্দে ফিরতে পারেনি সফরকারীরা। প্রথম দুই ওয়ানডে হেরে ইতোমধ্যে সিরিজ খুইয়েছে বাংলাদেশ। এবার শাস্তিও পেতে হলো তামিম ইকবালের দলকে।

দ্বিতীয় ওয়ানডেতে স্লো ওভার রেটের কারণে জরিমানা করা হয়েছে বাংলাদেশ দলের। বাংলাদেশের ক্রিকেটারদের ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে। মঙ্গলবার এক বিবৃতি দিয়ে বিষয়টি জানিয়েছে আইসিসি।

দ্বিতীয় ওয়ানডেতে ২৯০ রান তুলেও রেজিস চাকাভা ও সিকান্দার রাজার অসাধারণ ব্যাটিংয়ে হেরে যায় বাংলাদেশ। এই দুই ব্যাটসম্যানকে থামানোর পরিকল্পনা করতে গিয়ে মাঠে বেশি সময় ব্যয় হয় বাংলাদেশের। নির্ধারিত সময়ের চেয়ে ২ ওভার কম করেছে বাংলাদেশ।

বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির নিয়ম অনুযায়ী, মন্থর ওভার রেটের ক্ষেত্রে প্রতি ওভারের জন্য খেলোয়াড়দের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করার বিধান আছে। সেই অনুযায়ী ৪০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়েছে বাংলাদেশকে।

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল অপরাধ স্বীকার করে শাস্তি মেনে নেন। এ কারণে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। হোয়াইটওয়াশ থেকে বাঁচার লড়াইয়ে ১০ আগস্ট হারারে স্পোর্টস ক্লাবে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top