বিশ্বকাপ শেষে বাংলাদেশের থেকে বেশি আয় করলো বাছাইপর্ব খেলে আসা চার দল

বিশ্বকাপ শেষে বাংলাদেশের থেকে বেশি আয় করলো বাছাইপর্ব খেলে আসা চার দল

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৭ নভেম্বর ২০২২ ০৮:১৩; আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১৪:৩১

চারটি দলই প্রথম পর্ব খেলে তারপর এসেছে সুপার টুয়েলভ খেলতে। সবাই বাদ পড়েছে সেমিফাইনালের আগেই। কিন্তু আসর শেষে দেখা গেলো, বাংলাদেশের থেকে বেশি প্রাইজমানি নিয়ে দেশে ফিরছে তারা।

এবারের আসর থেকে দুই কোটি ৩০ লক্ষ টাকা নিয়ে ফিরেছে শ্রীলঙ্কা। সমান প্রাইজমানি পেয়েছে নেদারল্যান্ডসও। জিম্বাবুয়ে আর আয়ারল্যান্ড ফিরেছে ১ কোটি ৯০ লক্ষ টাকা করে নিয়ে। তাদের সমান প্রাইজমানি জুটেছে স্বাগতিক অস্ট্রেলিয়ারও।

কিন্তু বাংলাদেশ পেয়েছে ১ কোটি ৫০ লক্ষ টাকা। সমান দেড় কোটি টাকার প্রাইজমানি নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে চোকারস খ্যাত দক্ষিণ আফ্রিকাকে। তবে সবচেয়ে বেশি কপাল খারাপ মনে হয় আফগানদের। আসরের সর্বনিম্ন ৭০ লক্ষ প্রাইজমানি নিয়ে ফিরেছে রাশিদ-নবীরা। এমনকি প্রথম রাউন্ডে বিদায় নেয়া নামিবিয়া, আরব আমিরাত, স্কটল্যান্ড আর উইন্ডিজের প্রাইজমানি আফগানিস্তানের থেকে ১০ লক্ষ টাকা বেশি।

হিসাবটা হচ্ছে ম্যাচ জয়ের ওপর। প্রথম পর্ব আর সুপার টুয়েলভের ম্যাচে জয় পেলেই ৪০ লক্ষ টাকা পায় বিজয়ী দল। সেই হিসেবে শ্রীলঙ্কা আর নেদারল্যান্ডস দুই রাউন্ড মিলিয়ে জিতেছে ৪টি ম্যাচ; অর্থাৎ, ১ কোটি ৬০ লক্ষ টাকা। সাথে সুপার টুয়েলভে বাদ পড়া সব দল পেয়েছে ৭০ লক্ষ টাকা করে।

এবারের আসরের চ্যাম্পিয়ন দল পাচ্ছে ১৬ কোটি টাকা। রানার্সআপ দল পাবে ৮ কোটি। আর, সেমিফাইনালে হেরে যাওয়া দুই দল পাবে ৪ কোটি টাকা করে।

#এমএস



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top