ভারতীয় গণমাধ্যমের দাবী

পাকিস্তানকে ছাড়াই এশিয়া কাপের প্রস্তুতি নিচ্ছে এসিসি

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১ জুন ২০২৩ ২২:৪৬; আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১৬:৩২

ছবি: সংগৃহীত

চলতি বছরের সেপ্টেম্বরে মাঠে গড়াবে এশিয়া কাপ ক্রিকেট। আসন্ন এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। তবে আয়োজক পাকিস্তানকে ছাড়ায় এশিয়া কাপ আয়োজনের প্রস্তুতি নিচ্ছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। এমনটায় জানিয়েছে ভারতীয় গণমাধ্যম দ্য টেলিগ্রাফ।

রাজনৈতিক বৈরিতার কারণে পাকিস্তানে গিয়ে খেলতে আপত্তি জানায় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। এরপর হাইব্রিড মডেলের এশিয়ার কাপের প্রস্তাব জানায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সে মডেল অনুযায়ী ভারতের সবগুলোসহ অধিকাংশ ম্যাচ হবে পাকিস্তানের বাইরে আরব আমিরাতে। ৪-৫টি ম্যাচ নিজেদের মাটিতে খেলবে পাকিস্তান। কিন্তু সেখানেও আপত্তি জানায় ভারত।

আর ভারতের আপত্তির কারণেই পিসিবির হাইব্রিড মডেলে সম্মত নয় এসিসি। কেননা বিসিসিআইয়ের সাধারণ সম্পাদক জয় শাহই এসিসির চেয়ারম্যান। তাই নাকচ হয়ে গেছে পিসিবির হাইব্রিড মডেল। শুধু শ্রীলঙ্কায় এশিয়া কাপ আয়োজনের পক্ষে এসিসি। এতে করে আয়োজক পাকিস্তানের আসরে অংশগ্রহণ নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।

দ্য টেলিগ্রাফ তাদের প্রতিবেদনে জানিয়েছে যে, এসিসির পরবর্তী কার্যনির্বাহী বোর্ড সভায় পাকিস্তানকে স্পষ্টভাবে বলা হবে যে অন্যান্য সমস্ত অংশগ্রহণকারী দেশ শ্রীলঙ্কায় খেলতে সম্মত হয়েছে। পিসিবি যদি এই সিদ্ধান্ত না মানে তাহলে ভারত, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান এই চারটি দলই মাঠে নামবে। পঞ্চম দলকে অন্তর্ভুক্ত করা হবে কিনা তা এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top