তাসকিনকে নিয়ে দুঃসংবাদ দিলেন সাকিব

রাজ টাইমস | প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২৩ ১৯:৩৭; আপডেট: ১৭ মে ২০২৪ ০৯:৩১

ছবি: সংগৃহীত

চলমান আইসিসি ওয়ানডে বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে দাপুটে জয় দিয়েই মিশন শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু পরের তিন ম্যাচেই পরাজয় বরণ করেছে লাল-সবুজের প্রতিনিধিরা। বিশ্বকাপ শুরু হওয়ার পর থেকেই একেকটি খারাপ সংবাদ বাংলাদেশ দলকে ধাক্কা দিয়ে যাচ্ছে। অপরদিকে হেরে অনেকটাই ব্যাকফুটে আছে বাংলাদেশ দল। সবমিলিয়ে বেশ কঠিন সময় পার করছে ক্রিকেট দল।

এদিকে টানা তিন ম্যাচে হারের বৃত্ত ভেঙে জয়ের ধারায় ফিরতে কাল মাঠে নামছে টাইগাররা।

মঙ্গলবার (২৪ অক্টোবর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে লাল সবুজের দল। তবে এ ম্যাচের আগেও স্বস্তিতে নেই টাইগার শিবির। অধিনায়ক সাকিব আল হাসান ও দেশসেরা পেসার তাসকিন আহমেদের ইনজুরির খবরে মর্মাহত দেশের ক্রিকেটপ্রেমীরা।

দক্ষিণ আফ্রিকা বিপক্ষে মাঠে নামার আগের দিন আজ (সোমবার) মুম্বাইতে সংবাদ সম্মেলনে হাজির হন সাকিব আল হাসান। সেখানে নিজের ইনজুরিসহ তাসকিন আহমেদের ইনজুরি নিয়ে কথা বলেন টাইগার অধিনায়ক। সংবাদ সম্মেলনে তিনি নিশ্চিত করে বলেন, ভারত ম্যাচের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচেও থাকছেন না তাসকিন। তবে কালকের পর থেকে সুস্থ হবেন বলে আশা করছেন তিনি।

জানা যায়, চলতি বিশ্বকাপের শুরু থেকেই ইনজুরিতে রয়েছেন তাসকিন। আফগানিস্তানের বিপক্ষে সেই প্রথম ম্যাচ খেলার সময় কাঁধের পুরোনো চোট ফিরে আসে তাসকিনের। এরপরেও অবশ্য চোট নিয়ে খেলেছেন ডানহাতি এই পেসার। তবে কখনই নিজের বোলিং কোটা পূরণ করা হয়নি তার। এর ফলে দলকেও পড়তে হয়েছে বিপাকে। আর এখন ইনজুরিতে তাসকিনের বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার উপক্রম।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাত্র ৬ ওভার বোলিং করেন তাসকিন। চোট শঙ্কা নিয়ে দ্বিতীয় ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে ৬ ওভার এবং তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ ওভার বোলিং করতে দেখা যায় ডানহাতি এই পেসারকে। আর সবশেষ ভারতের বিপক্ষে ম্যাচে তো একাদশেই রাখা হয়নি তাসকিনকে।

এদিকে চলমান বিশ্বকাপে এখন পর্যন্ত নিজের জাত চেনাতে পারেননি তাসকিন। যে তিন ম্যাচে খেলেছেন তাতেও তার নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। মোট ২০ ওভার বল করে ১২৬ রান খরচায় তার শিকার মাত্র ২ উইকেট। যা নিঃসন্দেহে টাইগার সমর্থকদের জন্য বেশ খারাপ খবর। তবে আশার খবর হচ্ছে, খুব দ্রুতই মাঠে ফিরছেন ডানহাতি এই পেসার।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top