রানের বন্যা অস্ট্রেলিয়ার, ইতিহাস গড়লেন ম্যাক্সওয়েল

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২৩ ২০:০৩; আপডেট: ১৭ মে ২০২৪ ০৮:৩১

ছবি: সংগৃহীত

ডেভিড ওয়ার্নারের রেকর্ড গড়া সেঞ্চুরির পর ম্যাক্সওয়েলের ইতিহাস, জোড়া শতকে রান পাহাড়ে চাপা পড়েছে নেদারল্যান্ডস।

বুধবার ভারতের দিল্লিতে টসে জিতে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৮ উইকেটে ৩৯৯ রান। জিততে হলে রেকর্ড গড়েই জিততে হবে ডাচদের। এত রান তাড়া করে জেতার রেকর্ড নেই আগে কোনো দলের।

ডাচ বোলারদের দর্শক বানিয়ে ছাড়েন ম্যাক্সএয়েল। তাকিয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিল না তাদের। একের পর এক বল পাঠালেন সীমানার ওপারে। ২৭ বলে ফিফটির পর ৪০ বলে সেঞ্চুরি! বিশ্বকাপের রেকর্ড বই তোলপাড় করে দেন তিনি। বিশ্বকাপ ইতিহাসে এর চেয়ে কম বলে শতক করতে পারেনি আর কেউ।

এদিকে রান ক্ষুধা যেন কমছে না ডেভিড ওয়ার্নারের। পাকিস্তানের বিপক্ষে ১৬৩ রানের ইনিংসের পর নেদারল্যান্ডসের বিপক্ষেও পৌঁছালেন তিন অঙ্কের ঘরে। তাতেই বসে গেলেন শচীন টেন্ডুলকারের পাশে। ১০৪ রানের ইনিংস খেলার পথে শচীনের সাথে ওয়ার্নার এখন যৌথভাবে বিশ্বকাপ ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ সেঞ্চুরিয়ান। তাদের ওপরে কেবল রোহিত শর্মা।

অবশ্য ৩.৫ ওভারে মাত্র ২৮ রানে প্রথম উইকেট হারায় অজিরা। টসে জিতে ব্যাট করতে মিচেল মার্শ ফেরেন ১৫ বলে ৯ রান করে। তবে পরিস্থিতি সামলে নেন স্মিথ-ওয়ার্নার মিলে। গড়েন ১২০ বলে ১৩২ রানের যুগলবন্দী। ভেন মিরির দারুণ ক্যাচে স্মিথ ৭১ করে ফিরলে ভাঙে জুটি। ২৩.৩ ওভারে অস্ট্রেলিয়ার সংগ্রহ তখন ১৬০ রান।

তৃতীয় উইকেটের পতন হয় ৩৭ তম ওভারে, ২৪৪ রানে। ৪৭ বলে ৬২ করে ফেরেন লাবুশানে। পরের ৪৬ রান তুলতে আরো ৩ উইকেট হারায় অজিরা, ফেরেন সেঞ্চুরিয়ান ওয়ার্নারও। তার ব্যাটে আসে ৯৩ বলে ১০৪ রান। জশ ইংলিশ ১৪ ও ক্যামেরন গ্রিন ফেরেন ৮ রানে। ৪২.২ ওভারে ২৯০ রানে ৬ উইকেট হারায় দলটি।

পরের গল্পটা শুধুই ম্যাক্সওয়েলের। প্রতিপক্ষ তো বটেই, দর্শক বানিয়ে দেন যেন অপরপ্রান্তে থাকা প্যাট কামিন্সকেও। ৪৭ বলে গড়েন ১০৩ রানের জুটি। যেখানে কামিন্সের কেবল ৮ বলে ৮। বাকি ৩৬ বলে ৯১ ম্যাক্সওয়েলের। শেষ ওভারে এসে আউট হন ৪৪ বলে ১০৬ রান করে। অজিদের ইনিংস থামে ৮ উইকেটে ৩৯৯ রানে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top