৪-১ ব্যবধানে সিরিজ হেরে যা বললেন শাহিন আফ্রিদি

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২১ জানুয়ারী ২০২৪ ২১:১০; আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ১০:১৫

ছবি: সংগৃহীত

ব্যাটে বলে সময়টা ভালো যাচ্ছিলো না পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের। ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার পর অস্ট্রেলিয়ার বিপক্ষে সাদা পোশাকেও নিজেদের ভাগ্য ফেরাতে পারেনি ম্যান ইন গ্রিনরা।

অজিদের বিপক্ষে ৩-০ ব্যবধানে টেস্ট সিরিজ হারের পর নিউজিল্যান্ড সফরেও ব্যর্থতাই সঙ্গী হয়ে ছিল বাবর আজমদের, হেরেছে কিউদের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম চারটিতেই।

ফলে সমালোচনাও কম হচ্ছিল না শাহিন আফ্রিদির দল নিয়ে। তবে টানা হারের বৃত্ত ভেঙে অবশেষে জয়ের দেখা পেয়েছে সফরকারীরা, সিরিজের পঞ্চম ম্যাচে ব্ল্যাক ক্যাপসদের ৪২ রানে হারিয়েছে পাকিস্তান।

ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার পর সব ফরম্যাটের অধিনায়কের পদ থেকে সরে দাড়ান বাবর আজম। এরপর পাকিস্তানের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে নিযুক্ত হন শাহিন। তাঁর নেতৃত্বে আজই প্রথম জয়ের দেখা পেয়েছে ম্যান ইন গ্রিনরা।

অধিনায়ক হিসেবে নিজের প্রথম জয়ের পর শাহিন সংবাদ সম্মেলনে বলেন, ‘আজকের খেলাটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। সামনে এগিয়ে যাওয়ার জন্য এটি আমাদের প্রয়োজন ছিল। প্রথম চার ম্যাচে আমাদের ফিল্ডিং এবং ব্যাটিং ইউনিটে ধস হয়েছিল। কিন্তু আজ আমি মনে করি, আমরা একটি দল হিসেবে খেলেছি। এই জয়টি আমাদের প্রয়োজন ছিল।’

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে নতুন ক্রিকেটার বের করে আনাই তাদের লক্ষ্য ছিল বলে জানান শাহিন। তিনি বলেন, ‘এমন অবস্থা থেকে ফিরে আসা কোনো দলের জন্যই সহজ নয়। মনে করি, আমাদের মন বিশ্বকাপে। আমরা শুধু প্রতিটি অবস্থান এবং প্রতিটি ক্রিকেটারকে পরীক্ষা করেছি।

উদাহরণসরূপ, আজকে হাসিবুল্লাহ খানকে সুযোগ দিয়েছি। আমাদের লক্ষ্য ছিল, সে একটি সুযোগ পাবে এবং এখান থেকে তার আত্মবিশ্বাস বাড়বে। যখন পাকিস্তান হোম সিরিজ খেলবে, সেখানে সে (হাসিবুল্লাহ) ভালো খেলবে।’



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top