বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার লিটন দাস

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২০ ১২:০১; আপডেট: ২ ডিসেম্বর ২০২২ ১৯:০৪

ক্রিকেটার লিটন দাস।

আন্তর্জাতিক ক্রিকেটে ওয়ানডে ফরম্যাটে বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন বাংলাদেশের লিটন দাস। খবর ক্রিকইনফো।

মহামারী প্রাদুর্ভাবে ২০২০ সালে আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ হয়েছে মাত্র ৪৪টি। যার ৪২টিতে জয়-পরাজয়ের দেখা মিলেছে।  একটি করে ম্যাচ টাই ও পরিত্যক্ত হয়েছে।

আর এই ৪৪ ম্যাচের মধ্যে বাংলাদেশ খেলেছে মাত্র ৩টি।  আর তিন ম্যাচ খেলেই বিশ্বের সব ব্যাটসম্যানকে পেছনে ফেলেছেন বাংলাদেশের লিটন দাস।

দেশের এই ক্রিকেটার ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসের মালিক হয়েছেন।  এ বছর লিটন দাস এক ইনিংসে করেছেন ১৭৬ রান। যা বর্ষসেরার তালিকায় সবার উপরে।  

লিটনের পরপরই রয়েছেন আরেক বাংলাদেশি। ড্যাশিং ওপেনার ও বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল।  এক ইনিংসে তার সংগ্রহ ১৫৮ রান। চমক দেখিয়েছেন পল আয়ারল্যান্ড দলের স্টারলিং। শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচে ১৪২ রান করে তৃতীয় স্থানটি নিজের করে নিয়েছেন।  

তালিকায় চতুর্থ অবস্থানে অষ্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। ভারতের বিপক্ষে সদ্য অনুষ্ঠিত ওয়ানডে সিরিজের একটি ম্যাচে ১৩১ রানের ইনিংস খেলে চতুর্থ স্থানে এসেছেন অসি তারকা স্টিভ স্মিথ।

তালিকার পঞ্চম স্থানটিতে আরও একটি চমক রয়েছে। বিশ্বের বাঘাবাঘা ব্যাটসম্যানদের পেছনে ফেলে ওমানের বিপক্ষে অপরাজিত ১২৯ রান খেলে তালিকার পঞ্চমে নাম লিখিয়েছেন নামিবিয়ার ক্রেইগ উইলিয়ামস। 

তার পাশে নাম লিখিয়েছেন দক্ষিণ আফ্রিকার জানেমান মালানও। ২০২০ সালে লিটন-তামিম ছাড়া আর কোনো ব্যাটসম্যান দেড়শ’ রানও করতে পারেনি। 

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top