স্বাধীনতা কাপ দিয়ে নতুন মৌসুম শুরু হবে ২৭ নভেম্বর

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২১ ০২:৪০; আপডেট: ৯ মে ২০২৪ ০২:২৯

সংগৃহীত ছবি

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) প্রফেশনাল লিগ ম্যানেজমেন্ট কমিটি আগেই ঘোষণা করেছিল, এবারের ফুটবল মৌসুম শুরু হবে স্বাধীনতা কাপ দিয়ে।

তবে ঠিক কবে শুরু হবে, তা জানা গেল বুধবার বাংলাদেশ প্রিমিয়ার লিগ সংক্রান্ত উপ-কমিটির সভাশেষে। বিকেলে বাফুফে ভবনে অনুষ্ঠিত এ সভায় ২৭ নভেম্বর স্বাধীনতা কাপ শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দলবদল পূর্ব ঘোষিত তারিখ ১ অক্টোবর থেকেই শুরু হবে। তবে শেষ হওয়ার দিন ১৫ নভেম্বর থেকে ১০ দিন পিছিয়ে ২৫ নভেম্বর করা হয়েছে। এই সময়ের মধ্যে ক্লাবগুলো স্থানীয় ও বিদেশি খেলোয়াড় রেজিস্ট্রেশন করাতে পারবে।

সভা শেষে প্রফেশনাল লিগ ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী জানিয়েছেন, বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১২ দলের সঙ্গে আরও চারটি দল যোগ হয়ে অংশ নেবে স্বাধীনতা কাপে।

সার্ভিসেস দলগুলো ও বিকেএসপিকে আমন্ত্রণ জানানো হবে স্বাধীনতা কাপের প্রথম পর্বে। চারটির বেশি দল অংশ নিলে বাছাইপর্ব হবে। চারটি বা কম হলে তারা সরাসরি খেলবে মৌসুমসূচক টুর্নামেন্টে।

সভায় শেষ হওয়া মৌসুমের প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়নশিপ লিগের পয়েন্ট টেবিল অনুমোদন করা হয়। আগামী প্রিমিয়ার লিগ ৬ ভেন্যুতে আয়োজনের সিদ্ধান্ত হয়েছে। একটি ভেন্যুকে সর্বোচ্চ দুটি দল হোম হিসেবে ব্যবহার করতে পারব




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top