‘অভিষেক’ হচ্ছে শামীমের

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২ নভেম্বর ২০২১ ০৬:৫৫; আপডেট: ২ মে ২০২৪ ১৯:১৮

সংগৃহীত ছবি

১৭ সদস্যের দল নিয়ে বিশ্বকাপ অভিযানে গেলেও পরে সেটি কমে আসে ১৬ জনে। ১৫ জনের মূল স্কোয়াডের বাইরে ছিলেন একমাত্র রুবেল হোসেন। মোহাম্মদ সাইফউদ্দিনের ইনজুরিতে মূল দলে ঢুকে পড়েন তিনি। একদিন আগে বিশ্বকাপ দল থেকে ছিটকে গেছেন সাকিব আল হাসান। তবে বিশ্বসেরা এই তারকার বিকল্প নিতে পারছে না বাংলাদেশ। কারণ, কোভিড জটিলতায় হাতে যে সময় আছে তার মধ্যে বাইরের কাউকে নেওয়া সম্ভব নয়।

এরমধ্যে এবার নিশ্চিত হয়েছে, নুরুল হাসান সোহানও খেলতে পারছেন না দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। চোটের কারণে মাঠের বাইরে তিনি। এ অবস্থায় সেমি-ফাইনাল স্বপ্ন ভেঙে যাওয়া বাংলাদেশ দলটা এখন ১৩ সদস্যের। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ দুই ম্যাচে দারুণ বিপাকে দল। আর কেউ ইনজুরিতে পড়লে একাদশ গড়াই কঠিন হয়ে যাবে।

এরমধ্যে সোমবার সুখবর মিলল। বিশ্বকাপে অভিষেক হয়ে যাচ্ছে শামীম হোসেন পাটোয়ারীর। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের ইনজুরিতে কপাল খুলল চাঁদপুরের এই তরুণের। সাকিবের জায়গায় মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একাদশে তার থাকার খবরটি নিশ্চিত করেছে টিম ম্যানেজমেন্ট।

ম্যাচের আগের দিন সোমবার হেড কোচ রাসেল ডমিঙ্গো জানিয়ে দিলেন একাদশে সৌম্য সরকার আর লিটন কুমার দাস টিকে যাচ্ছেন। আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে হবে মঙ্গলবারের ম্যাচ। সংবাদ সম্মেলনে কোচ ডমিঙ্গো বলছিলেন, 'দেখুন, সাকিব না থাকা আমাদের জন্য অবশ্যই বড় এক ধাক্কা। সাকিব না খেললে একজন বোলার বা ব্যাটসম্যান কম নিয়ে খেলতে হয় আমাদের। দলের ভারসাম্যের কথা ভাবলে ওর না থাকাটা বড় ক্ষতি। ও না থাকায় নতুন কারও বিশ্বকাপে প্রথমবার মাঠে নামার হয়তো সুযোগ হচ্ছে। জানিয়ে রাখছি, আগামীকালকের ম্যাচ খেলার মতো ফিট হবে না সোহান। শামীম ও সৌম্য সরকার, আমাদের দুই ব্যাকআপ ব্যাটসম্যান, একাদশে ওরা থাকবে।'

যদিও সৌম্য এই বিশ্বকাপে তেমন কিছু করতে পারছেন না। দুটি ম্যাচ খেলার সুযোগ পেলেন মূল পর্বে। করেছেন ৫ ও ১৭ রান। আর সমালোচনার তোপে থাকা লিটন প্রথম ৫ ম্যাচে তুলেছেন মোটে ৬৫ রান। সবশেষ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ৪৪ রানের ইনিংস। যদিও সেই ইনিংসটা কাজে আসেনি। তারপরও ফের সুযোগ পাচ্ছেন সৌম্য-লিটন দুজনেই।

অবশ্য একাদশে ইনজুরির মিছিলই তাদের সুযোগটা এনে দিচ্ছে। একইসঙ্গে বিশ্বকাপ ভাগ্য খুলছে তরুণ শামীমের। যিনি হার্ডহিটার হিসেবে এরইমধ্যে একটা পরিচিতি পেয়েছেন। এবার বিশ্বকাপের বড় মঞ্চে কেমন করেন এই তরুণ সেটাই দেখার বিষয়!




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top