অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ‘এ’ গ্রুপে বাংলাদেশ

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২১ ০৮:০৩; আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ২২:৪৪

ছবি: সংগৃহীত

আগামী ১৪ জানুয়ারি থেকে শুরু হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাওয়া এই বিশ্বকাপের সূচি এবং গ্রুপিং চূড়ান্ত করেছে আইসিসি। চার গ্রুপে ভাগ হয়ে খেলবে মোট ১৬টি দল। গ্রুপ ‘এ’তে আছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। অপেক্ষাকৃত সহজ গ্রুপেই পড়েছে লাল-সবুজ জার্সিধারীরা।

বাংলাদেশের সঙ্গে বাকি তিন দল হলো ইংল্যান্ড, কানাডা ও সংযুক্ত আরব আমিরাত। যুবাদের বিশ্বকাপের পর্দা উঠবে আগামী ১৪ জানুয়ারি। যুব দলের প্রথম ম্যাচ ১৬ জানুয়ারি ইংল্যান্ডের বিপক্ষে। বাকি দুই ম্যাচ ২০ এবং ২২ জানুয়ারি যথাক্রমে কানাডা ও সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে। প্রতিটি ম্যাচই হবে সেন্ট কিটস অ্যান্ড নেভিসে। ১৪ জানুয়ারি উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

টুর্নামেন্টে মোট ম্যাচ হবে ৪৮টি। স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ৫ ফেব্রুয়ারি শিরোপা নির্ধারণী ম্যাচের মধ্য দিয়ে যুব বিশ্বকাপের পর্দা নামবে। কোয়ারেন্টিনের কড়া বিধিনিষেধে খেলবে না গত আসরে বাংলাদেশের কাছে সেমিফাইনালে হেরে যাওয়া নিউজিল্যান্ড। তাদের পরিবর্তে খেলবে স্কটল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল।

যুব বিশ্বকাপে এখন পর্যন্ত সবচেয়ে সফল ভারতীয় দল। চারবার শিরোপা জিতেছে তারা। তিনটি শিরোপা জিতে দ্বিতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া। দুটি শিরোপা ঘরে তুলেছে পাকিস্তান। এই তালিকায় একবার করে নাম লিখিয়েছে বাংলাদেশ, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা।

একনজরে আসন্ন যুব বিশ্বকাপের গ্রুপিং:

গ্রুপ এ: বাংলাদেশ, ইংল্যান্ড, কানাডা, সংযুক্ত আরব আমিরাত

গ্রুপ বি: ভারত, আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, উগান্ডা

গ্রুপ সি: আফগানিস্তান, পাকিস্তান, পাপুয়া নিউগিনি, জিম্বাবুয়ে

গ্রুপ ডি: অস্ট্রেলিয়া, স্কটল্যান্ড, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top