ঢাবিতে ছাত্র অধিকার পরিষদের বিক্ষোভ মিছিল, নির্বাচন বর্জনের আহ্বান

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৩ জানুয়ারী ২০২৪ ১৬:৪৯; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ০৯:২৪

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে বুধবার সকাল ১০ টায় রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে এই বিক্ষোভ কর্মসূচি শুরু হয়ে শাহবাগে গিয়ে শেষ হয়।

মিছিল থেকে ছাত্র অধিকারের নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ দেশের সাধারণ জনগণকে আগামী ৭ই জানুয়ারীর জাতীয় নির্বাচনে ভোট বর্জনের আহ্বান জানান। বিক্ষোভ মিছিলে সংগঠনটির অর্ধশতাধিক নেতাকর্মী অংশ নেন।

রাজু ভাস্কর্যে মিছিল পূর্ববর্তী সংক্ষিপ্ত সমাবেশে ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক ও ফ্যাসিবাদ বিরোধী ছাত্রঐক্যের সমন্বয়ক আরিফুল ইসলাম আদীব বলেন, এই সরকার মানুষের ভোটাধিকার হরণ করে একদলীয় শাসনের মাধ্যমে গণতন্ত্র ধ্বংস করেছে। দেশের সকল বিরোধী দল ও জনগণ এই নির্বাচন প্রত্যাখ্যান করেছে। কিন্তু আওয়ামী লীগ আধুনিক বাকশাল কায়েম করে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকিতে ফেলে ভারতের স্বার্থ বাস্তবায়ন করছে।

৭ তারিখের নির্বাচন দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ধ্বংসের নির্বাচন। আওয়ামী লীগ সরকার গত ১৫ বছরে ৩ হাজারের অধিক বিচারবহির্ভূত হত্যা, ৭০০ অধিক গুম, ৫০ লাখের বেশি মানুষকে মামলা করে পুরো বাংলাদেশকে কারাগারে পরিণত করেছে। আমরা ছাত্র অধিকার পরিষদ জীবন দিয়ে হলেও দেশ ও জনগণের জন্য দেশের সার্বভৌমত্ব রক্ষা করবো।

ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি তারিকুল ইসলাম বলেন, আওয়ামী ফ্যাসিবাদী সরকার এই বাংলাদেশে গণতন্ত্রের কবর রচনা করেছে। এই সরকার বাংলাদেশের বিচার ব্যবস্থা, নির্বাচন ব্যবস্থা ও শিক্ষা ব্যবস্থা ধ্বংস করেছে। তারা বাংলাদেশের ইতিহাসের একমাত্র নোবেল বিজয়ী বাংলাদেশি ড. মুহাম্মদ ইউনূসকে মিথ্যা মামলায় আদালতে বিচারিক হয়রানি করে সাজা দিয়েছে, আমরা তার প্রতি সংহতি জানাই।

এই সরকার ছাত্রলীগকে দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে দখলদারিত্ব কায়েম করেছে। এই আওয়ামী ফ্যাসিবাদী সরকারের পতনের পর এই ছাত্রলীগকে বাংলাদেশের মানুষ মীর জাফরের মতো ঘৃণা ভরে স্মরণ করবে। জনগণ এই বাকশালী সরকারকে প্রত্যাখ্যান করেছে। এই ২০২৪ সালেই সরকারের পতন হবে ইনশাআল্লাহ।

বিক্ষোভ মিছিলে ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাব্বির হোসাইন, নাহিদ উদ্দিন তারেক, নেওয়াজ খান বাপ্পি, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হাসান, জোবায়রুল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক মামুনুর রশীদ মামুন অর্থ সম্পাদক প্রিয়ম আহমেদ, প্রচার সম্পাদক মো. আবু রায়হান সোহানসহ অন্যান্য কেন্দ্রীয় এবং বিভিন্ন ইউনিটের নেতাকর্মী উপস্থিত ছিলেন।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top