আইজিপির নামে প্রতারণা, যুবকের দণ্ড

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২৩ ০৪:৫৫; আপডেট: ২৮ মার্চ ২০২৪ ১৭:৩০

ফাইল ছবি

পুলিশের মহাপরিদর্শকের নামে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খুলে প্রতারণা করার মামলায় নওগাঁর এক যুবককে তিন বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার বেলা ১১টার দিকে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান আসামির উপস্থিতিতেই মামলার এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামির নাম আমিরুল ইসলাম ওরফে আমিনুল (২৬)। নওগাঁ সদর উপজেলার খাগড়া জেলেপাড়া গ্রামে তার বাড়ি।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আমিরুল একটি মোবাইল নম্বর থেকে ২০২১ সালে তৎকালীন পুলিশপ্রধান বেনজীর আহমেদের নামে হোয়াটসঅ্যাপে একটি অ্যাকাউন্ট খোলেন। এই অ্যাকাউন্টে আইজিপির ছবিও ব্যবহার করা হয়। সেই হোয়াটসঅ্যাপ দিয়ে তিনি বিভিন্ন মানুষকে প্রতারণা করে আসছিলেন।

বিষয়টি জানতে পেরে ২০২১ সালের ২১ আগস্ট নওগাঁ সদর থানা-পুলিশের একটি দল আমিরুলকে আটক করে। এ সময় তার ফোনে আইজিপির নামে খোলা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট পাওয়া যায়। এ নিয়ে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় একটি মামলা করে পুলিশ।

ইসমত আরা জানান, মামলার সাক্ষীদের সাক্ষ্য এবং ডিজিটাল ফরেনসিক রিপোর্টে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে। তাই আদালত তাকে দোষী সাব্যস্ত করে সাজা দিয়েছেন। রায় ঘোষণার সময় আসামি আদালতের কাঠগড়ায় হাজির ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top