কর্মবিরতিতে নাচোল দলিল লেখকরা

নিজস্ব প্রতিবেদক, নাচোল | প্রকাশিত: ২৩ মে ২০২৩ ০০:৪৫; আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ০১:৩৫

সংগ্রহীত

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা সাব-রেজিস্ট্রার রাফায়েল ফাতেমীর বিরুদ্ধে ঘুস বাণিজ্যের অভিযোগ উঠেছে। ফাতেমীর দৌরাত্ম্যের এক সপ্তাহ থেকে দলিল লেখা বন্ধ রেখেছেন দলিল লেখকরা। এতে ভোগান্তিতে পড়েছেন জমির ক্রেতা-বিক্রেতারা।

জানা গেছে, গত সপ্তাহে নাচোল সাব-রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) হিসাবে দায়িত্ব পালন করছেন গোমস্তাপুর উপজেলা সাব-রেজিস্ট্রার রাফায়েল ফাতেমী। রোববার সপ্তাহে একদিন জমি রেজিস্ট্রি করার কথা থাকলেও কোনো দলিল সম্পাদন করেননি দলিল লেখকরা। অথচ এর আগে নাচোল সাব-রেজিস্ট্রি অফিসে সপ্তাহে প্রায় ১০০ থেকে ২০০টি দলিল সম্পাদন হতো।

নাচোল সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক নেজাপুর এলাকার আমিনুল ইসলাম অভিযোগ করে বলেন, বর্তমান সাব-রেজিস্ট্রার রাফায়েল ফাতেমী সেরেস্তা খরচের নামে দলিলপ্রতি বেশি ঘুস চাওয়ার কারণে আমরা দলিল লেখকরা তার কাছে কোনো দলিল সম্পাদন করছি না। তিনি আরও বলেন, সাব-রেজিস্ট্রার সেরেস্তা খরচ বেশি চাচ্ছে আবার সঠিক কাগজপত্র ছাড়া দলিলও সম্পাদন করবেন না, তাই আমরা কোনো দলিল রেজিস্ট্রি করাতে যাচ্ছি না।  

 এ বিষয়ে স্থানীয় গণমাধ্যম কর্ম ীদের রাফায়েল ফাতেমী ঘুষের অভিযোগটি অস্বীকার করে বলেন দলিল লেখকরা সিন্ডিকেট করে আমার কাছে দলিল সম্পাদন করছেন না।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top