নৌকার পক্ষে কাজ না করলে আ.লীগ করতে দেওয়া হবে না

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২৩ ১৪:৪৬; আপডেট: ১৮ মে ২০২৪ ০৯:৫১

ছবি: সংগৃহীত

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পক্ষে কাজ না করলে তাকে কোনো দিন আওয়ামী লীগ করতে দেওয়া হবে না বলে হুমকি দিয়েছেন বরগুনা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. সিদ্দিকুর রহমান। বরগুনা সদর উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শুক্রবার (৮ ডিসেম্বর) ওই সভায় উপস্থিত বরগুনা জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব হোসেন মৃধা বলেন, ‘নৌকার পক্ষে কাজ না করলে আর কোনো দিন আওয়ামী লীগের রাজনীতি করতে পারবে না’ এই সিদ্ধান্ত নেওয়ার মালিক কেন্দ্র। এটা উপজেলা বা জেলা শাখার নেতা বলতে পারবেন না। এটা বললেও তার বলাটা ঠিক হয়নি। তার এই বক্তব্য কেন্দ্রীয় নেতাদের বক্তব্যের সঙ্গে সাংঘর্ষিক।’

সিদ্দিকুর রহমানের বক্তব্যের ওই অংশটুকু সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। দলীয় স্বতন্ত্র প্রার্থীদের বিষয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্তের সঙ্গে এ বক্তব্য সাংঘর্ষিক বলে অনেকে সমালোচনা করেছেন।

বরগুনা-১ আসন থেকে এবার মোট তিনজন আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তারা হলেন- বরগুনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার টুকু, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান ও আমতলী উপজেলা আওয়ামী লীগের ১নং সদস্য সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম ছরোয়ার ফোরকান। তাদের মধ্যে খলিলুর রহমানের মনোনয়নপত্র প্রাথমিক বাছাইয়ে বাতিল হলেও তিনি আপিল করেছেন।

বৃহস্পতিবার দুপুরে বরগুনার বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্স মিলনায়তনে সদর উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় বরগুনা-১ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুসহ জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্বাস হোসেন মন্টু, মোতালেব হোসেন মৃধা, কামরুল আহসান মহারাজ ও সদর উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান।

সভাপতির বক্তব্যে সিদ্দিকুর রহমান নেতা-কর্মীদের প্রশ্ন করেন, ‘জাতীয় সংসদ নির্বাচন হয় কত বছর পরে?’ তখন নেতা-কর্মীরা সমস্বরে উত্তর দেন, পাঁচ বছর। এরপর তিনি বলেন, ‘সেই নির্বাচনে যদি নৌকা কেউ করতে না পারে, সে কি দল করতে পারবে? বলেন?’ সবাই উত্তরে বলেন, না। এরপর সিদ্দিকুর রহমান মঞ্চে উপস্থিত নেতাদের সাক্ষী মেনে বলেন, ‘যদি কোনো আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ নৌকার উল্টো করে সে দল করতে পারবে না, পরিষ্কার। আমি সিদ্দিক মিয়া বললাম, সে দল করতে পারবে না।’

এরপর সিদ্দিকুর রহমান আরও বলেন, ‘জাতীয় সংসদ নির্বাচনের সঙ্গে আমার প্রধানমন্ত্রীর সম্পর্ক। প্রধানমন্ত্রীকে নিয়ে যুক্তরাষ্ট্র বারবার ষড়যন্ত্র করছে, তাকে মারার চেষ্টা করছে। ১৯৭১ সালে যুক্তরাষ্ট্র কোথায় ছিল, এখন মানবাধিকারের কথা বলছে। যখন চার নেতাকে জেলের মধ্যে হত্যা করা হয়েছে, তখন তারা কোথায় ছিল। তখন মানবাধিকার কোথায় ছিল।’

এ বিষয়ে জানতে বরগুনা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমানের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তা বন্ধ পাওয়া যায়।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top