বাগেরহাটে ভেজাল মধুসহ যুবলীগ নেতা আটক

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২৩ ১৮:৩১; আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ০১:৫২

ছবি: সংগৃহীত

বাগেরহাটের শরণখোলায় ভেজাল মধু তৈরির সময় আবু সালেহ খলিফা (৪০) নামে এক যুবলীগ নেতাকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়েছে।

রোববার (২৪ ডিসেম্বর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয় ওই প্রতারককে। দন্ডিত ভেজাল মধুর কারবারি আবু সালেহ খলিফা সাউথখালী ইউনিয়নের বগী গ্রামের আ. রহমান খলিফার ছেলে ও বগী ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক।

এর আগে, শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার সাউথখালী ইউনিয়নের সুন্দরবনসংলগ্ন বগী গ্রামের নিজ বাড়ি থেকে ভেজাল মধূ তৈরির সময় স্থানীয় ইউপি সদস্য, প্রকৃত মধু ব্যবসায়ী ও মৌয়ালরা ধরে তাকে পুলিশে সোপর্দ করেন।

স্থানীয় ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. রিয়াদুল পঞ্চায়েত জানান, ভেজাল মধুর কারবারি আবু সালেহ বগী ওয়ার্ড যুবলীগের বর্তমান সাধারণ সম্পাদক। অনেক চেষ্টার পর ভেজাল মধু তৈরির সময় তাকে হাতেনাতে ধরা হয়েছে। তার কারণে সুন্দরবনের খাঁটি মধুর সুনাম নষ্ট হচ্ছে। তার কারখানায় আধা বস্তা চিনি, প্রায় ২০ কেজি ভেজাল মধু ও বিভিন্ন সরঞ্জাম পাওয়া যায়।

ইউপি সদস্য রিয়াদুল পঞ্চায়েত আরও বলেন, ভেজাল মধুর দাপটে খাঁটি মধুর ব্যবসায়ী ও মৌয়ালরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। চিনি, চা পাতি আর কেমিক্যাল দিয়ে তৈরি করা মধু দামে কম হওয়ায় ব্যাপক বিক্রি হচ্ছে। স্থানীয় বিভিন্ন পাইকারদের কাছে এবং ঢাকা ও চট্টগ্রামেও লাখ লাখ টাকার ভেজাল মধু চালান করছেন আবু সালেহ। তার জরিমানা ছাড়াও আরও কঠোর শাস্তি হওয়া উচিৎ ছিল।

এ ব্যাপারে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রে মো. জাহিদুল ইসলাম জানান, ভেজাল মধু তৈরির অপরাধে কারবারি আবু সালেহ খলিফাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। পরে জরিমানার টাকা পরিশোধ এবং পরবর্তীতে এ ধরণের কর্মকান্ড না করার অঙ্গীকার করলে মুক্তি দেওয়া হয় তাকে। জব্দকৃত ভেজাল মধু পানিতে ফেলে নষ্ট করা হয়েছে।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top