ছাত্রলীগের আনন্দ মিছিলে পুলিশের লাঠিপেটা

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৪৫; আপডেট: ৬ মে ২০২৪ ১৫:৪৮

ছবি: সংগৃহীত

মৌলভীবাজারের বড়লেখায় আনন্দ মিছিল ও প্রতিবাদ সভা করেছে উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। সংগঠনটির মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করায় ও জেলা সভাপতি সম্পাদককে কটূক্তির প্রতিবাদে এ কর্মসূচি পালন করা হয়।

রোববার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে বড়লেখা শহরে মিছিল করে পিসি উচ্চ বিদ্যালয় মাঠে পথসভা করে তারা। এ সময় আনন্দ মিছিলে নেতাকর্মীদের ওপর পুলিশ লাঠিচার্জ করেছে বলে অভিযোগ করেছেন ছাত্রলীগ নেতারা। এ ঘটনায় একজন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শী ও ছাত্রলীগ নেতারা জানান, বেলা ২টা ৩০ মিনিটের দিকে বড়লেখা পিসি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে আনন্দ মিছিলটি শুরু হয়ে প্রধান সড়কের এলে পুলিশের বাধার সম্মুখীন হয়। প্রায় ঘণ্টাব্যাপী পুলিশ ও ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে ব্যাপক ধস্তাধস্তি-বাগবিতণ্ডা হয়। এ সময় কয়েকজন নেতাকর্মীকে পুলিশ ভ্যানে তুলতে টানাহেঁচড়া করে। এতে রোম্মান আহমদ নামে এক ছাত্রলীগ নেতা আহত হন। পরে পি.সি উচ্চ বিদ্যালয় মাঠে ছাত্রলীগ নেতাকর্মীরা প্রতিবাদ সমাবেশ করেন।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, জেলা ছাত্রলীগের সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই। দীর্ঘদিন থেকে ছাত্রলীগের বড়লেখা উপজেলা শাখা, পৌর শাখা ও কলেজ শাখার কমিটি মেয়াদোত্তীর্ণ। কমিটির কয়েকজন নেতা বিবাহিত ও ৩টি ইউনিট ভারপ্রাপ্ত দিয়ে চলছিল।

গত ১৭ ফেব্রুয়ারি জেলা ছাত্রলীগের সভাপতি আমিরুল হোসেন চৌধুরী ও সাধারণ সম্পাদক মাহবুব আলম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি বিলুপ্ত ঘোষণা করে। পরের দিন ২০ ফেব্রুয়ারি জীবনবৃত্তান্ত আহ্বান করা হয়। এতে দীর্ঘদিন পরে ছাত্রলীগের তৃণমূল নেতাকর্মীদের আশার প্রতিফলন হয়েছে। কমিটি বিলুপ্ত করায় জেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে ধন্যবাদ জানাই। দ্রুত বড়লেখায় প্রকৃত ছাত্রদের দিয়ে ছাত্রলীগের কমিটি গঠনের আহ্বান জানাচ্ছি।

থানার সামনে পুলিশ সদস্যকে ছুরিকাঘাত
কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদ তৌহিদুল ইসলাম ফরহাদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর। অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট জিল্লুর রহমান, আশির দশকের বড়লেখা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আছকির আলী, সাবেক উপজেলা যুবলীগের অর্থ সম্পাদক সামছুল ইসলাম টুকু, বড়লেখা পৌরসভার প্যানেল মেয়র ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রেহান পারভেজসহ বড়লেখা উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।

এ বিষয়ে জানতে চাইলে মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম বলেন, বড়লেখায় ছাত্রলীগের কমিটি মেয়াদোত্তীর্ণ, বিবাহিত ও তিনটি ইউনিটে ভারপ্রাপ্ত থাকায় সংগঠনের কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে সাংগঠনিকভাবে কমিটি বিলুপ্ত করে জীবনবৃত্তান্ত আহ্বান করা হয়। গত ২০ ফেব্রুয়ারি প্রায় ৩৮টি জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন পদপ্রত্যাশীরা। তাদের মধ্য থেকে যাচাই-বাছাই শেষে শিগগিরেই বড়লেখায় নতুন কমিটি ঘোষণা করা হবে।

বড়লেখা থানার ওসি সঞ্জয় চক্রবর্তী বলেন, পুলিশ লাঠিচার্জ করেনি। আইনশৃঙ্খলা রক্ষার্থে মূল সড়কে মিছিল না করা জন্য বাধা দেওয়া হয়েছে।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top