অন্যায় অসত্য হত্যা দুর্নীতির বিরুদ্ধে বলেই যাব: কাদের মির্জা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২১ ০১:২৮; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ০২:৩৬

কাদের মির্জা

বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন, অপরাজনীতি, অন্যায়, অসত্য, হত্যা, দুর্নীতি, টেন্ডারবাজি, নিয়োগ বাণিজ্যের বিরুদ্ধে আমি বলেছি, বলেই যাব- যতক্ষণ না এসবের মীমাংসা না হয়। দলের বিপক্ষে আমি কিছু বললে যদি মিথ্যা বলে থাকি দল আমার বিরুদ্ধে সিদ্ধান্ত নিক। আমার কোনো আপত্তি নেই। দল থেকে বহিষ্কার করলেও আমার কোনো অভিযোগ-অনুযোগ থাকবে না। তবে সাহস করে সত্য কথাগুলো আমি বলেই যাব।

তিনি আরও বলেন, দুঃখের সঙ্গে বলতে হয়, আমার দলের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আমাকে বলেন- আমি নাকি নিজেকে প্রকাশিত করার জন্য এসব করছি। আমি দলের কেন্দ্রীয় কোনো পদ-পদবি, এমপি-মন্ত্রিত্ব চাই না। আমাকে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদ দিতে চেয়েছিল, তা ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছি। কোনো কিছুতে আমাকে দমাতে না পেরে সেতুমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা (পিআরও) আবু নাছের ও অপর কর্মকর্তা বাবুর পরামর্শে আমাকে বহিষ্কার করা হতে পারে।

বুধবার দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভায় মেয়র কার্যালয়ে সংবাদ সম্মেলনে কাদের মির্জা এসব কথা বলেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোটভাই কাদের মির্জা বলেন, আমার বড়ভাই মন্ত্রী ওবায়দুল কাদের আমাকে কোনো সহযোগিতা করেননি। তার স্ত্রী আমাকে ও আমার পরিবারের সদস্যদের মন্ত্রীর বাসভবনের দোতালা থেকে বের করে দিয়েছিলেন। এ লজ্জা রাখবো কোথায়, কাকে বলব।

তিনি বলেন, আমার ঈর্ষণীয় জনপ্রিয়তা দেখে মন্ত্রী ওবায়দুল কাদের তা পছন্দ করছেন না। তিনি বারবার মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে আমার মুখ বন্ধ করার চেষ্টা করেছেন। বিগত ৩৫-৪০ বছরে রাজনৈতিক জীবনে আমি আবদুল কাদের মির্জা ওবায়দুল কাদেরের রাজনীতিই প্রতিষ্ঠিত করে রেখেছি। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন নিশ্চিত মৃত্যুর হাত থেকে আমি ওবায়দুল কাদেরকে বাঁচিয়েছিলাম। সেদিন আমি না থাকলে আমার জেঠা রাজাকার এরফান মিয়া ওবায়দুল কাদের এবং তার সঙ্গে থাকা মুক্তিযোদ্ধা আবুল খায়েরকে হত্যা করত। যিনি এখনও জীবন্ত সাক্ষী হিসেবে রয়েছেন।

 

সূত্র: যুগান্তর

 




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top