রাজশাহীতে বিএনপির মহাসমাবেশ শুরু

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২ মার্চ ২০২১ ২২:২৪; আপডেট: ২ মার্চ ২০২১ ২২:৪৮

বিএনপির সমাবেশ শুরু প্রাক্কালে

রাজশাহীতে বিভাগজুড়ে বাস চলাচল বন্ধের মধ্যেই শুরু হয়েছে বিএনপির বিভাগীয় মহাসমাবেশ। মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) বেলা ৩টায় মহানগরীর মাদ্রাসা ময়দানের পাশে নাইস কনভেনশন সেন্টারের পাশে ফাঁকা মাঠে সমাবেশ শুরু হয়।

নগর বিএনপি আয়োজিত এ মহাসমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপি সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

তাদের মহাসমাবেশ সফল করতে পথে পথে বাধা দেয়া হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। এর ওপরে দুইদিন থেকে রাজশাহীতে অঘোষিত বাস ধর্মঘট চলছে। এটি উদ্দেশ্য প্রণোদিত। সরকার এসব করে বিএনপির মহাসমাবেশ বানচাল করতে চাচ্ছে।

সকারি বাধার কারণেই রাজশাহীসহ আশপাশের জেলা শহর থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী-সমর্থকরা অংশ নিতে পারছে না বলেও অভিযোগ করেন তিনি।

কেন্দ্রীয় নেতাদের মধ্যে রাজশাহীতে আছেন মহাসমাবেশে প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। এছাড়া বক্তা হিসেবে আছেন সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বরিশাল সিটির মেয়র প্রার্থী অ্যাডভোকেট মো. মজিবর রহমান সরোয়ার, ঢাকার উত্তরের প্রার্থী তাবিথ আওয়াল, দক্ষিণের মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, খুলনার মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। আর বিভাগীয় সমাবেশ পরিচালনা করছেন রাজশাহী মহানগর বিএনপি'র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন।

এর আগে সকাল থেকে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিতে শুরু করেন দলটির নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের সমাবেশস্থলের দিয়ে যেতে শুরু করে। এতে সমাবেশস্থলে উপস্থিতিও বাড়তে থাকে। বিএনপির দাবি অনুযায়ী চারটি স্পটে অনুমতি না মেলায় নাইস গার্ডেনের মধ্যেই সমাবেশের অস্থায়ী মঞ্চ করা হয়েছে।

এদিকে, বিশৃঙ্খলা রোধে সমাবেশস্থলে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

নিরপাত্তার জন্য আর্চওয়ের মধ্যে দিয়ে নেতাকর্মী ও সমর্থকদের সমাবেশস্থলে প্রবেশ করতে হচ্ছে। সমাবেশকে ঘিরে রাজশাহী মহানগরীর মাদ্রাসা মাঠ সড়ক, ফায়ার সার্ভিস মোড়সহ আশপাশের সড়কে নিরাপত্তা বলয় গড়ে তুলেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ।

সার্বিক নিরাপত্তার বিষয়ে রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস বলেন, সমাবেশকে ঘিরে উল্লেখিত সড়ক ছাড়াও শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে রাজশাহী মহানগর পুলিশের বিশেষায়িত ইউনিট কুইক রেসপন্স টিমের (সিআরটি) সদস্য ছাড়াও পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া সাদা পোশাকে দায়িত্ব পালন করছেন গোয়েন্দা সংস্থার সদস্যরা।

দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের ছয় সিটিতে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের নেতৃত্বে পূর্ব ঘোষিত মহাসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে এবার বিভাগীয় শহর রাজশাহীতে।

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top