ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

পুঠিয়া-চারঘাট সড়কের বেহাল দশা

মাজেদুর রহমান, পুঠিয়া | প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২০ ০৩:০৬; আপডেট: ৩ সেপ্টেম্বর ২০২০ ০৩:১৭

পুঠিয়া-চারঘাট সড়ক (ফাইল ছবি)

পুঠিয়ার রাজবাড়ী বাজার হতে চারঘাট উপজেলার বালাদিয়ার বাজার পর্যন্ত দুই কিলোমিটার সড়ক যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। গত দুই বছর আগে সংস্কারের সময় তড়িঘড়ি করে দুইপাশে প্রটেসেকশন ওয়াল না দিয়ে কাজটি করা হয়ে ছিল।

স্থানীয়দের অভিযোগ,অতি ন্মিমানের সামগ্রী দিয়ে সড়কটির সংস্কারের কাজ করার ফলে সড়কটি দ্রুত নষ্ট হয়ে যাচ্ছে।উপজেলা প্রকৗশলী অফিস সূত্রে জানা গেছে, পুঠিয়া পাঁচআনী রাজবাড়ি বাজারের শিবমন্দির মোড় হতে চারঘাট উপজেলার বালাদিয়ার বাজার পর্যন্ত প্রায় দুই কিলোমিটার সড়কটি গত দুই বছর পূর্ব ৭১ লাখ ৮৪ হাজার টাকা ব্যয়ে সংস্কারের কাজ করা হয়।

চলতি বর্ষা মৌসুম শুরুর সময় প্রটেসেকশন ওয়াল না থাকার কারণে সড়কের দুইপাশের পুকুর পাড়গুলোর বিভিন্ন স্থানে ভেঙ্গে যাচ্ছে।স্থানীয়দের অভিযোগ,গত দুই বছর পূর্বে অতি ন্মিমানের সামগ্রী দিয়ে সড়কটির সংস্কারের কাজ করার ফলে সড়কটি দ্রুত নষ্ট হয়ে যাচ্ছে। বর্তমানে ১৫ থেকে ২০টি স্থানে ব্যাপক ভেঙে খানা খন্দের সৃষ্টি হয়েছে। সড়কের যানবাহনগুলো জীবনের ঝুকি নিয়ে চলাচল করছে। যে কোনো সময় ট্রাক কিংবা যাত্রীবাহি যানবাহন খানখন্দে চাকা দেবে পুকুরের ভেতরে পরে যানমালের ক্ষতির সম্ভবনা দেখা দিয়েছে।

বিশেষ করে, পাচঁআনী রাজার শ্যামসাগর পুকুর পাড়ের প্রটেসেকশন ওয়াল না থাকার কারণে বড় যানবাহন যাতায়াত করার সময় দুঘটনা শিকার হতে পারে।স্থানীয় এলাকাবাসী খোকন খলিফা বলেন, এই সড়কের কাজটি করার সময় উপজেলা প্রকৌশলী অফিসের গাফিলতির কারণে ঠিকাদার ন্মিমানের সামগ্রী দিয়ে তড়িঘড়ি কাজটি শেষ করে ছিল।এছাড়াও মোশারফ হোসেন নামের এক ভ্যান চালক বলেন, এ বছর বৃষ্টি বেশি হওয়ায় সড়কের অনেক স্থানে ভেঙে যাওয়ার ফলে, সড়কটিতে যাত্রী নিয়ে ভ্যান চালাতে গিয়ে মাঝে মধ্যে ভ্যানের যন্ত্রংশ ভেঙে যাচ্ছে। তখন ভ্যানের যাত্রিদের নিয়ে বিপাকে পড়তে হয়।

পুঠিয়া পৌরসভার ৫নং ওয়ার্ডের কমিশনার হারুনুর রশিদ হারুন বলেন, সড়কটি আমাদের পৌরসভার আওতার ভেতর পরে না। কিন্তু মানুষের যাতায়াতের দুর্দশা এবং অসুবিধা দেখে বাধ্য হয়ে পৌরসভার পক্ষ হতে মাঝেমধ্যেই সড়কটি ভেতর সংস্কারের কাজ করতে হচ্ছে। সড়কটির অনেক স্থানে পুকুরের পাড় রয়েছে।

সেগুলি অতিসত্ত্বর জরুরিভাবে প্রটেসেকশন ওয়াল দেয়ার দরকার। তা না হলে, আগামীতে সড়কটিতে যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়বে।এব্যাপারে উপজেলা প্রকৌশলী সাইদুর রহমান বলেন, এই সড়কে মানুষের যাতায়াত করতে কিছুটা অসুবিধা হচ্ছে। আমরা ইতিমধ্যে সড়কটির সংস্কার করার জন্য প্রস্তাবনা পাঠিয়েছি। কিছু দিনের ভেতর কাজটি পাস হয়ে গেলে দ্রুত সড়কটির সংস্কার করা হবে।

আবু সুফিয়ান/5



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top