ননক্যাডার নীতিমালা সংশোধনের দাবিতে রাবিতে মানববন্ধন

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ১০ জানুয়ারী ২০২২ ০৫:৪১; আপডেট: ১০ জানুয়ারী ২০২২ ০৫:৫৮

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীনে মৎস্য অধিদপ্তরের নন ক্যাডার নিয়োগের বিধিমালা ২০২০ সংশোধন এবং বিপিএসসির চলমান নিয়োগ বিজ্ঞপ্তিতে ফিশারিজ অনুষদ অন্তর্ভুক্তির দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফিশারিজ অনুষদের শিক্ষার্থীরা।

রোববার (৯ জানুয়ারী) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এ মানববন্ধন কর্মসূচি আয়োজন করে তাঁরা।

মানববন্ধনে শিক্ষার্থীদের হাতে "ফিশারিজ গ্রাজুয়েট বঞ্চিত কেন" "বঙ্গবন্ধু বাংলায় বৈষম্যের ঠাই নেই" "১০ম গ্রেডের পদে ফিশারিজ অন্তর্ভুক্ত চাই" স্লোগানে প্লাকার্ড দেখা গেছে।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা পাঁচ বছর ফিশারিজ অনুষদে পড়াশোনা করে যে সুযোগ সুবিধা পাচ্ছি, জুওলজি বিভাগের শিক্ষার্থীরা এক বছর কোর্স করে সমান সুযোগ সুবিধা পাচ্ছে। আমরা ফিশারিজ বিভাগে পড়ে এতো বৈষম্য শিকার কেন? আমরা ফিশারিজের উপর পড়াশোনা করে মৎস্য অধিদপ্তরে চাকরির আবেদন করতে পারছি না। তাহলে আমরা কিসের উপর ভিত্তি করে মৎস্য বিভাগে পড়াশোনা করছি।

শিক্ষার্থীরা আরো বলেন, মৎস্য অধিদপ্তরে নিয়োগ নীতিমালা শিথিল করাসহ ফিশারিজ অনুষদকে মৎস্য অধিদপ্তরে চাকরির অন্তর্ভুক্তির করার আহবান জানান তাঁরা। তাদের দাবি মেনে না নিলে অনশনে যাবেন বলে জানান শিক্ষার্থীরা। এসময় মানববন্ধনে প্রায় দুইশত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top