নসিমন চালক রবি

আ’লীগে যোগ দিয়েই কোটিপতি!

রাজ টাইমস ডেস্ক | প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২০ ০১:০০; আপডেট: ১২ মে ২০২৪ ০৭:৪৭

রবিউল ইসলাম রবি ছিলেন নসিমনচালক, ২০০৮ সালে বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দিয়েই বনে গেছেন কোটিপতি। এলাকায় সৃষ্টি করেছেন ত্রাসের রাজত্ব। পুকুর দখল, জমি দখলসহ নানা অভিযোগ অপকর্মে জড়িত যুবদল থেকে আসা চৌগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবির বিরুদ্ধে।

সম্প্রতি জমি নিয়ে বিরোধে রবি ও তার সহযোগীরা ছুরিকাঘাত করে হত্যা করেছে আওয়ামী লীগ নেতার স্ত্রী শিল্পীকে। এ ঘটনায় রবিকে প্রধান আসামি করে ১৫ জনের নামে একটি হত্যা মামলা হয়েছে। সোমবার রাতে নিহতের মেয়ে মোছা. ইতি খাতুন বাদী হয়ে সিংড়া থানায় এ মামলা দায়ের করেন। এছাড়া মামলায় আরও ৪ থেকে ৫ জনকে অজ্ঞাতনামা নামা আসামি করা হয়েছে।

এদিকে গত ৬ সেপ্টেম্বর প্রকাশ্যে দিবালোকে আওয়ামী লীগের কর্মী শিল্পী বেগমকে ছুরিকাঘাতে হত্যা করে পালিয়ে যান রবিউল ইসলাম রবি। এলাকাবাসী সূত্রে জানা যায়, এক সময় রবিউল ইসলাম রবি চৌগ্রাম ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক ছিলেন এবং এলাকায় নসিমন (ভটভটি) চালিয়ে জীবনযাপন করতেন। কিন্তু ২০০৮ সালে হঠাৎ বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদান করে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেন। রাতারাতি বাড়ি-গাড়ির মালিক বনে যান তিনি। সুদে কারবারি, পুকুর দখল ও চাঁদাবাজির কারণে এলাকার সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেন। তার ভয়ে এলাকার নির্যাতিত সাধারণ মানুষ মুখ খুলতে সাহস করে না।

এছাড়াও এ হত্যা মামলার প্রধান আসামি আওয়ামী লীগ নেতা রবিউল ইসলাম রবির বিরুদ্ধে চৌগ্রাম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আজাহার আলী হত্যাসহ বিভিন্ন মামলা হলেও বারবার তিনি অদৃশ্য শক্তির কারণে পার পেয়ে যান।

উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল ওয়াদুদ দুদু বলেন, তার একটি পুকুর প্রায় ৮ বছর ধরে জবরদখল করে রেখেছে রবিউল ইসলাম রবি। আর এক সময়ের নসিমন (ভটভটি) চালক রবি এখন পালসার মোটরসাইকেল নিয়ে ঘোরাফেরা করেন। বর্তমানে দুটি ট্রাকসহ অনেক সম্পত্তির মালিক রবি।

এদিকে সমালোচনার ‍মুখে শনিবার কোটিপতি নসিমন চালক রবিকে আ’লীগ থেকে বহিষ্কারের সুপারিশ স্থানীয় আওয়ামী লীগ।  তথ্য সূত্র ও ছবি :যুগান্তর।

 

আন্দালীব



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top