রাজশাহীতে প্রথম ডোজ টিকা পেল প্রায় ৭ লাখ মানুষ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২২ ০৫:১৪; আপডেট: ১৯ মে ২০২৪ ০৮:৫১

করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে রাজশাহীসহ সারাদেশে একযোগে প্রথম ডোজ টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। রাজশাহী বিভাগে একদিনে ১৮৬৯ টি কেন্দ্রে প্রথম ডোজ টিকা পেল প্রায় ৭ লাখ মানুষ। সকাল থেকেই কেন্দ্রগুলোতে টিকা নিতে আগ্রহী নারী-পুরুষের উপস্থিতি লক্ষ করা গেছে। সবাই মুখে মাস্ক পরে, স্বাস্থ্যবিধি মেনে সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে টিকা নিয়েছেন।

গতকাল শনিবার দুপুরে গোদাগাড়ী উপজেলার তিনটি টিকা কেন্দ্র পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ্ এনডিসি। তিনি টিকা প্রদান কেন্দ্রের সার্বিক ব্যবস্থাপনা ঘুরে দেখেন। তিনি টিকা গ্রহীতাদের সঙ্গে কথা বলেন এবং ক্যাম্পেইন সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন। উল্লেখ্য, গোদাগাড়ী উপজেলার টিকা কেন্দ্র তিনটি হলো, দেওপাড়া ইউনিয়ন পরিষদের টিকা কেন্দ্র, সোনাদিঘী হাইস্কুল টিকা কেন্দ্র ও গোদাগাড়ী পৌরসভা টিকা কেন্দ্র পরিদর্শন করেন। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আব্দুল জলিল। এছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার মো. জানে আলম, দেওপাড়া ইউপি চেয়ারম্যান বেলাল উদ্দীন সোহেল সহ বিভাগীয় ও জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।

টিকা কেন্দ্র পরিদর্শনকালে বিভাগীয় কমিশনার সাংবাদিকদের বলেন, রাজশাহী বিভাগে ১৮৬৯ টি কেন্দ্রে ৬ লাখ ৮৬ হাজার ৭০০ জনকে টিকা প্রদান করা হবে। সেই লক্ষ্যে করোনা প্রতিরোধের জন্য গণহারে প্রথম ডোজ টিকাদান ক্যাম্পেইন চলছে। আজকের পর বন্ধ হয়ে যাবে প্রথম ডোজ টিকা প্রদান। তাই নিজের ও পরিবারের সদস্যদের সুরক্ষা নিশ্চিত করতে সবার টিকা নিতে হবে। টিকা নিতে টাকা লাগে না, কেউ ক্ষতিগ্রস্ত হয় না বরং পরিবার ও দেশের মানুষ সুরক্ষিত থাকে। আগে টিকা নিতে অনেক কাগজপত্র দেখাতে হতো। এখন নিবন্ধন ছাড়াই শুধুমাত্র একটা ফোন নাম্বার থাকলেই টিকা পাওয়া যাচ্ছে। তাই স্বাস্থ্যবিধি মেনে সবাইকে টিকা নেওয়ার আহ্বান জানান তিনি।

এর আগে সকাল ৯টার দিকে রাজশাহী বিভাগের সকল উপজেলা ও সিটি করপোরেশনের সকল ওয়ার্ডে একযোগে টিকাদান কার্যক্রম শুরু হয়। টিকা নিতে এসে আনন্দ প্রকাশ করেছেন টিকা গ্রহীতারা। বিনামূল্যে টিকা কার্যক্রম চালু করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান তারা। উৎসবমুখর পরিবেশে মানুষ টিকা নিয়েছে। সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে যাওয়ায় টিকা নেওয়ার আগ্রহ বেড়েছে বলে তারা জানিয়েছেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top