বিদ্যালয় বন্ধ রেখে উপজেলা আ’লীগের সম্মেলন

রাজ টাইমস | প্রকাশিত: ২৬ মে ২০২২ ১৮:৪০; আপডেট: ২৮ জুন ২০২২ ১২:৩৩

ছবি: সংগৃহীত

বিদ্যালয় বন্ধ রেখে সিরাজগঞ্জে বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার খবর পাওয়া গেছে।

সোমবার (২৩ মে) দিনব্যাপী বেলকুচি সোহাগপুর এস কে পাইলট উচ্চ বিদ্যালয়ে চলে এ সম্মেলন। এতে বিদ্যালয়ে অধ্যয়নরত প্রায় ১৩০০ শিক্ষার্থী শিক্ষা কার্যক্রম থেকে বঞ্চিত হয়েছে। শুধু তাই নয়, ওইদিন কিছু শ্রেণিতে পরীক্ষা হওয়ার কথা থাকলেও তা ৩০ মে নেওয়ার কথা জানিয়েছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক। এতে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

একাধিক শিক্ষার্থীর অভিভাবকরা জানান, বাচ্চারা সকালে বিদ্যালয়ে গেলেও ক্লাস হবে না বলে খাতায় নাম-হাজিরা নিয়ে ছেড়ে দেয়। বিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশক্রমেই বিদ্যালয়ের কার্যক্রম বন্ধ রেখে সম্মেলন হয়। তবে জেলা বা উপজেলা শিক্ষা কর্মকর্তাদের অনুমোদন আছে কি-না তা আমরা বলতে পারবো না।

উপজেলা আওয়ামী লীগের সদ্য সাবেক ভারপ্রাপ্ত সভাপতি গাজী দেলখোশ প্রামানিক জাগো নিউজকে বলেন, ‘আমরা সম্মেলনের আগে বিদ্যালযের প্রধান শিক্ষকের অনুমতি নিয়েছিলাম। অনুমতি নিয়েই আমরা সম্মেলন করেছি।’

এ বিষয়ে জানতে চাইরে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনিসুর রহমান জাগো নিউজকে বলেন, ‘অনুমতি নিতে কেউ আমার কাছে আসেনি। আমি জরুরি মিটিংয়ে আছি। প্রধান শিক্ষকের সঙ্গে কথা বলে জেনে নিন।’

তবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল রেজা জাগো নিউজকে বলেন, ‘শিক্ষার্থীদের সকালে একটি ক্লাস নেওয়া হয়েছে। আমি এখন ব্যস্ত আছি। এ বিষয়ে কোনো কথা বলতে পারছি না।

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা শিক্ষা কর্মকর্তা এ কে এম শফিউল্লাহ জাগো নিউজকে বলেন, সরকারি বিধি মোতাবেক বিদ্যালয় বন্ধ রেখে কোনো রাজনৈতিক দলের সম্মেলন অনুমোদন দেওয়ার কোনো নিয়ম নেই। এ বিষয়ে আমাকে কেউ জানায়নি। ফলে আমি এর কিছুই বলতে পারবো না।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top