সিনেমার জন্য শিগগিরই মিলবে ঘোষিত ঋণ সুবিধা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২২ আগস্ট ২০২২ ২০:৫৬; আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ০৯:০২

ছবি : সংগৃহীত

সিনেমার জন্য শিগগিরই মিলবে ঘোষিত ঋণ সুবিধা। এর ধারাবাকিতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্বল্পসুদে ঋণ প্রণোদনার আওতায় সর্বপ্রথম অগ্রণী ব্যাংক ৩৫টি প্রজেক্ট প্রফাইল গ্রহণ করেছে। এর আগে তিন ক্যাটাগরিতে ৪৪টি প্রতিষ্ঠানের নাম দেয়া হয়েছিল।

বুধবার অগ্রণী ব্যাংকের প্রধান কার্যালয়ে ৩৫টি সিনেমা হলের ফাইল জমা নেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শামস-উল-ইসলাম। হলগুলো হলো রাইফা (আড়াই হাজার), হিরক (গাইবান্ধা), সনি, ঝংকার, ধুনট (বগুড়া), ডি এ তায়েব (মির্জাপুর), সেভেন স্টার (আত্রাই), ঢাকা সিনেপ্লেক্স (সাভার), চৌধুরী (বসুরহাট), চৌধুরী (কুমিল্লা), লক্ষীপুর সিনেপ্লেক্স, ও নিউ স্বপ্নপুরী (শ্রীনগর)।

এ সময় ব্যবস্থাপনা পরিচালক দুই কোটি টাকার ঋণ প্রনোদণা গ্রহণে এক সপ্তাহ এবং অনুর্ধ্ব ১০ কোটি টাকা গ্রহীতার ঋণ প্রাপ্তির জন্য সর্বোচ্চ এক মাসের সময় নির্ধারণ করে দেয়া হয়।

সভায় বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক আওলাদ হোসেন উজ্জল, সিনিয়র সহ-সভাপতি মিয়া আলাউদ্দিন, সহ-সভাপতি ও নিউ গুলশান সিনেমা হলের কর্ণধার আমির হামযা, বগুড়ার মধুবন সিনেপ্লেক্সের কর্ণধার রোকুনজ্জামান ইউনুস রুবেলসহ অর্ধ শতাধিক হল মালিক উপস্থিত ছিলেন।

প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক আওলাদ হোসেন উজ্জল এ সময় অগ্রণী ব্যাংকের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান।

তিনি বলেন, আপনারা দেখেছেন ভালো সিনেমার অভাবে হলগুলো গোডাউনে পরিণত হয়েছে। আবার ভালো সিনোমা যখন এসেছে তখন বন্ধ সিনেমা হলগুলো খুলেছে এবং চলছে। বিশেষ করে মানসম্পন্ন সিনেমা হল ও সিনেপ্লেক্সগুলো ব্যবসা করছে। এর অর্থ দর্শক আরামদায়ক পরিবেশে ছবি উপভোগ করতে চায়। সরকার এই পরিবেশ সৃষ্টির জন্য যে পদক্ষেপ নিয়েছে সেই পদক্ষেপে অগ্রণী ব্যাংকের আগ্রহ ঋণগ্রহীতাদের মাঝে উৎসাহ যোগাবে।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top