কপিরাইট বিতর্ক : ইউটিউব থেকে সরানো হল চঞ্চল-শাওনের ‘সর্বত মঙ্গল রাধে’

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২০ ০১:২৪; আপডেট: ২৩ অক্টোবর ২০২০ ০১:২৮

অভিনেতা চঞ্চল-শাওনের কন্ঠে 'সর্বত মঙ্গল রাধে'

কপিরাইট প্রশ্নে ইউটিউব থেকে সরিয়ে দেয়া হল জনপ্রিয়তা পাওয়া অভিনেতা চঞ্চল চৌধুরী ও অভিনেত্রী শাওনের কণ্ঠে গাওয়া ‘সর্বত মঙ্গল রাধে’ শিরোনামের গানটি।

গানটি ইউটিউব ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের পরপরই সামজিক যোগাযোগমাধ্যমে তোলপাড় শুরু হয় এবং কপিরাইট ইস্যুতে বিতর্কের জন্ম দেয়।

মঙ্গলবার (২০ অক্টোবর) লোকজ সংগীত অনুষ্ঠানের তৃতীয় পরিবেশনা হিসেবে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের উদ্যোগে ‘আমাদের গান’ শিরোনামে ইউটিউব ও ফেইসবুকে মুক্তি পায় গানটি।

গানটি নিয়ে কপিরাইট ইস্যুতে বিতর্ক উঠায় ইউটিউব থেকে গানটি সরিয়ে নিয়েছে কর্তৃপক্ষ।

মূলত, ‘সর্বত মঙ্গল রাধে’ গানটি চঞ্চল-শাওনের কণ্ঠে গানটি ব্যান্ডদল সরলপুরের। কিন্তু পরিবেশনের সময় সংগৃহীত গান হিসেবে উল্লেখ করা হয়েছে। সরলপুরের ক্রেডিট দেয়া হয়নি। অনুমতিও নেয়া হয়নি ব্যান্ডদলটি থেকে। 

অনুমতি ছাড়া এমন ভিডিও প্রকাশে সরলপুরের প্রতিষ্ঠাতা সদস্য ও প্রধান গিস্টারিস্ট তরিকুল ইসলাম তপন অভিযোগ করেন। 

তরিকুল ইসলাম তপন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ভিডিও বার্তায় সব মাধ্যম থেকে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডকে গানটি সরিয়ে নেয়ার অনুরোধ জানান। 

তার অভিযোগের ভিত্তিতে সাড়া দিয়ে চঞ্চল-শাওনের কণ্ঠের গানটি সরিয়ে নিয়েছে ইউটিউব।

গানটি আনরিলিজড ট্র্যাক হিসেবে মুক্তি দেয়া হয়েছে জানিয়ে তপন বলেন, এখনো কোনো অ্যালবামে এটা আমরা দিইনি। তাই আমরা কোনো মতেই চাই না, আমাদের আগে কেউ এই গানটি প্রকাশ করুক।

গানটি শেয়ার থেকে বিরত থাকার আহবান জানিয়ে গানটির শিল্পী তুরিন বলেন, এখনো অনেক পেজ থেকে আইপিডিসির গানটি শেয়ার দেয়া হচ্ছে। আমরা চাই না এই গানটি ছড়িয়ে যাক।

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top