বাংলাদেশের ইতিহাস তুলে ধরবে ‘মুজিব: একটি জাতির রূপকার'

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১২ অক্টোবর ২০২৩ ১৪:৫৭; আপডেট: ২ মে ২০২৪ ১১:৪৫

ছবি: সংগৃহীত

‘মুজিব: একটি জাতির রূপকার’ বায়োপিক দেখে জাতি অনেক অজানা তথ্য ও ইতিহাসের নতুন অধ্যায় সম্পর্কে জানতে পারবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন।

আজ বৃহস্পতিবার (১২ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে চলচ্চিত্রটির প্রিমিয়ার শো দেখার আগে এ কথা বলেন তিনি। খবর বাসস।

ছবিটি আগামীকাল সারাদেশের সিনেমা হলগুলোতে একযোগে মুক্তি পাবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমি সিনেমাটির সফল মুক্তির ঘোষণা করছি।’

ভারতীয় চলচ্চিত্র নির্মাতা শ্যাম বেনেগাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও রাজনৈতিক ঘটনাবলী চিত্রিত করে ছবিটি পরিচালনা করেছেন।

প্রিমিয়ার শোর আগে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং তথ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হুমায়ুন কবীর খন্দকার ও বক্তব্য রাখেন। এসময় মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সরকারের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার পর তার নাম মুছে ফেলার বহু চেষ্টা করা হয়েছে। ‘ইতিহাস কথা বলে। ইতিহাসকে বিকৃত করার অনেক চেষ্টা করা হয়েছে। কিন্তু এটা প্রমাণিত হয়েছে যে ইতিহাসকে কখনো মুছে ফেলা যায় না।’

‘মুজিব: একটি জাতির রূপকার’ বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত। এতে বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এবং ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় প্রযোজক, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) এবং ভারতের ন্যাশনাল ফিল্ম ডেভেলপমেন্ট করপোরেশন (এনএফডিসি) লিমিটেড নির্বাহী প্রযোজক হিসেবে কাজ করেছে। ছবিটির ২৭ অক্টোবর ভারত জুড়ে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

ছবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ, অন্যদিকে শেখ ফজিলাতুন্নেসা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা ।

বঙ্গবন্ধুর বড় মেয়ে ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া। চঞ্চল চৌধুরী, প্রার্থনা ফারদিন দীঘি, তৌকীর আহমেদসহ অনেকেই আছেন এ ছবিতে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top