যেভাবে পথচলা শুরু সফল উদ্যোক্তা আসিফার

কে এ এম সাকিব | প্রকাশিত: ২০ জুন ২০২১ ০১:০৭; আপডেট: ২০ জুন ২০২১ ০২:২৯

রাজটাইমস ডেস্ক
  • রাজ টাইমস এর নিয়মিত আয়োজন উদ্যোক্তাদের সফলতার গল্পে আজ শোনাব একজন সফল নারী উদ্যোক্তা আসিফা সুলতানার গল্প। আসিফা সুলতানা মাস্টার্স করেছেন রাজশাহী কলেজ থেকে দর্শন বিভাগে। পড়াশুনার পাঠ চুকিয়ে নিজের জীবনের নতুন উদ্যোমে পথচলা তার.....

রাজ টাইমস: আসিফা সুলতানা স্বাগতম আপনাকে, আপনার ব্যবসাটা যেভাবে শুরু করলেন।

আসিফা সুলতানা: প্রথমে খুব অল্প পুঁজি নিয়ে শুরু করেছিলাম। ব্যবসার প্রথম দিকে আমি তেমন কোনো সাড়া পাইনি। তারপরও আমি হাল ছেড়ে দেইনি আমি ধৈর্য ধরে লেগেই ছিলাম। এখন আল্লার রহমতে আমার ব্যবসাটা পরিচিতি পাচ্ছে।

রাজ টাইমস: এই ব্যবসার আইডিয়া পেলেন কিভাবে?

আসিফা সুলতানা: আইডিয়াটা আমার নিজের। আমি যখন চিন্তা করলাম কিছু নিয়ে কাজ করব তখন প্রথমেই আমার ড্রেস নিয়ে কাজ করার চিন্তা আসে কারন আমি নিজে নতুন নতুন ড্রেস পড়তে পছন্দ করি আর আমার মনে হয় আমি ড্রেস সম্পর্কে ভালো বুঝি।

রাজ টাইমস: কোন ধরনের পণ্য নিয়ে কাজ করছেন?

আসিফা সুলতানা: আমি সব ধরনের থ্রি পিস, শাড়ি, নিয়ে কাজ করছি।সামনে আরো অনেক কিছু নিয়ে কাজ করার ইচ্ছা আছে।

রাজ টাইমস: কোন ধরনের চিন্তা ভাবনা থেকে আম নিয়ে কাজ করার পরিকল্পনা করলেন?

আসিফা সুলতানা: আমার মনে হয়েছিলো, আমি মেয়েদের কাপড়, শাড়ি, থ্রি পিস এগুলো সর্ম্পকে ভালো জানি, ভালো বুঝি, আর কোন কাজ করতে গেলে অবশ্যই সে সর্ম্পকে জ্ঞান থাকা জরুরি। এই ধারণা থেকেই ড্রেস নিয়ে কাজ করার পরিকল্পনা করি।

রাজ টাইমস: শুরুটা কি অনলাইনেই, নাকি অন্য কোনো উপায়ে ছিল?

আসিফা সুলতানা: ব্যবসার শুরুটা অনলাইনেই ছিল।

রাজ টাইমস: কাজ করতে গিয়ে কখনো সমস্যার সম্মুখীন হয়েছেন?

আসিফা সুলতানা: কোন কাজ শুরু করতে গেলে বাধা আসবেই আমার বেলাতেও বাধা এসেছে এবং আসছে আমি সব বাধা পেরিয়ে এগিয়ে যাবো ইনশাআল্লাহ।

রাজ টাইমস: নতুন উদ্যোক্তারা এই ধরণের ব্যবসায় আসতে চাইলে তাদের জন্য আপনার পরামর্শ কী?

আসিফা সুলতানা: আমিও নতুন তারপরে ও এখন যারা নতুন ব্যবসায় আসতে চান তাদের বলব আপনি যেটা ভালো জানেন ভালো বুঝেন সেটা নিয়ে কাজ করবেন। কারো কথায় বা কাউকে দেখে না। আর কাজ শুরু করলে নিরাশ হলে হবে না ধৈর্য ধরে এগিয়ে যেতে হবে। কাজ শুরু করার সাথে সাথে সাফল্য আসে না।

রাজ টাইমস: উদ্যোক্তা জীবন সফল হতে কাদের ভূমিকা বেশি ছিল?

আসিফা সুলতানা: উদ্যোক্তা জীবনে পুরোপুরি সফলতা আসেনি এখনো অনেক পথ পাড়ি দেওয়া বাকি তারপর ও যতটুকু হতে পেরেছি তার পেছনে আমার হাজবেন্ডের ভুমিকা অনেক বেশি। কারণ আমি যখন ড্রেস নিয়ে কাজ করতে চেয়েছি সে আমাকে কোন বাধা দেইনি। তার সাপোর্ট সবসময় পেয়েছি। আর তারপর "আমরা রাজশাহীর উদ্দোক্তা" গ্রুপ এর অনেক সাপোর্ট পেয়েছি। তার জন্য গ্রুপের সবাই কে অনেক ধন্যবাদ জানায়।

রাজ টাইমস: বর্তমান প্রেক্ষাপটে আপনার ব্যবসা নিয়ে পরিকল্পনা কী?

আসিফা সুলতানা: বিজনেস টাকে আরো সামনে এগিয়ে নিতে চাই আমি চাই একসময় আমার পণ্য সবার কাছে পৌছে যাবে। আমার পেজ Afsheen Collection যেটা এখন অনেক ছোট এই পেজটাকে অনেক বড় দেখতে চাই। সবার ভালোবসায় পরিপূর্ণ দেখতে চাই।

রাজ টাইমস: উদ্যোক্তা শুরু কতদিন ধরে এবং রেভিনিউ কেমন?

আসিফা সুলতানা: উদ্যোক্তা জীবনের শুরু খুব বেশি দিন না তাই রেভিনিউ খুব বেশি না কিন্তু যতটুকু হয়েছে আলহামদুলিল্লাহ।

রাজ টাইমস: আপনার ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে জানতে চাই

আসিফা সুলতানা: আমার ভবিষ্যত পরিকল্পনা আমার বিজনেস টাকে অনেক বড় করা। রিজনেবল প্রাইসে মানুষকে ভালো পণ্য দেওয়া। মানুষের বিশ্বাস অর্জন করা এটা অনেক বড় পাওয়া।

রাজ টাইমস: জনাব, আসিফা সুলতানা আপনাকে ধন্যবাদ।

আসিফা সুলতানা: রাজটাইমসকেও অশেষ ধন্যবাদ।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top