সিরাজগঞ্জে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড

রাজ টাইমস | প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৫৯; আপডেট: ৩ মে ২০২৪ ২৩:০৯

ছবি: প্রতীকী

সিরাজগঞ্জ জেলার শাহজাদপুরে একটি হত্যা মামলায় ৪জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত।

বুধবার সিরাজগঞ্জের অতিরিক্ত দায়রা জজ (২য় আদালত) মো. আবুল বাশার মিয়া এ দন্ডাদেশ দেন।

দন্ডপ্রাপ্তরা হলো-শাহজাদপুর থানার টেকুরপাড়া গ্রামের তাজের ফকিরের দুই ছেলে আব্দুস সালাম ও আবুল কালাম, একই গ্রামের আব্দুস সালামের ছেলে আজিজুল ও আবুল কালামের ছেলে বোরহান উদ্দিন।

মামলার নথি থেকে জানা যায়, জমিজমা বিরোধকে কেন্দ্র শাহজাদপুর উপজেলার টেকুরপাড়া গ্রামের আব্দুল জব্বার ও ইসমাইল এবং সাইদ গংয়ের সাথে আসামী আব্দুস সালাম ও আবুল কালাম গংয়ের দ্বন্ধ চলছিল। এর জের ধরে ২০০৫ সালের ২২ এপ্রিল বিকেল ৩টার দিকে আসামীরা সংঘবব্ধ হয়ে আব্দুল জব্বার ও ইসমাইলের উপর হামলা চালায়। এ সময় আবু সাঈদ বাঁধা দিতে গেলে আসামীরা আবু সাঈদসহ চারজনকে বেধড়ক মারপিট করে। গুরুত্বর অবস্থায় চারজনকে সিরাজগঞ্জ শহরের মঈন উদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়। চিকিসা চলাকালে আবু সাইদের অবস্থার অবনতি হলে তাকে পরদিন ২৩ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টায় উন্নত চিকিসার জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতালে রেফার্ড করেন। হাসপাতালে নেয়ার পথে আবু সাঈদ মারা যায়।

এ ঘটনায় আবু সাইদের ছেলে জাহাঙ্গীর আলম বাদী হয়ে ৭জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ ১২জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। স্বাক্ষ্য ও প্রমান শেষে আদালত চারজনের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদন্ড ও সাতজনকে বেকসুর খালাশ প্রদানের আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এড. জেবুন্নেছা (জেবা রহমান) জানান, সাক্ষ্য প্রমাণ শেষে দন্ডপ্রাপ্ত আসামীদের উপস্থিতি আদালত এ রায় ঘোষনা করেন। দন্ডপ্রাপ্তদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top