মুফতি আমির হামজাসহ ৭ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ১৮ আগস্ট

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৯ জুলাই ২০২৪ ২০:২১; আপডেট: ২০ জুলাই ২০২৪ ০১:২১

ছবি: সংগৃহীত

ওয়াজের নামে ধর্মের অপব্যাখ্যা দিয়ে উগ্রবাদ ছড়ানোর অভিযোগে দায়ের করা মামলায় আলোচিত বক্তা আমির হামজাসহ সাত জনের বিরুদ্ধে অভিযোগ গঠন বিষয়ে শুনানির তারিখ পিছিয়ে আগামী ১৮ আগস্ট ধার্য করেছেন ট্রাইব্যুনাল।

মঙ্গলবার (৯ জুলাই) ঢাকার সন্ত্রাস বিরোধ বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমানের আদালতে মামলাটির অভিযোগ গঠন বিষয়ে শুনানির জন্য দিন ছিল। তবে এদিন রাষ্ট্রপক্ষ তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে অভিযোগ গঠন বিষয়ে শুনানি করার আবেদন করে। আদালত আবেদন মঞ্জুর করে আগামী ১৮ আগস্ট শুনানির পরবর্তী তারিখ ঠিক করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী গোলাম ছারোয়ার খান (জাকির) এসব তথ্য নিশ্চিত করেন।

মামলার অপর আসামিরা হলেন, আল সাকিব, মাহমুদুল হাসান গুনবী, আলী হাসান উসামা, হারুন ইজাহার চৌধুরী, মো. আব্দুল্লাহ ও আনোয়ার হোসেন। জামিনে থাকা আমির হামজাসহ ছয় আসামি আদালতে হাজিরা দেন। এসময় কারাগারে আটক আসামি সাকিবকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

২০২৩ সালের ২১ সেপ্টেম্বর মামলাটির তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগের পুলিশ পরিদর্শক কাজী মিজানুর রহমান আসামি আমির হামজাসহ সাত জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

আদালত সূত্রে জানা যায়, তলোয়ার নিয়ে সংসদ ভবনে হামলা চালানোর চেষ্টায় ২০২১ মে ৫ মে সাকিব নামে একজনকে গ্রেফতার করা হয়। সাকিবকে গ্রেফতারের পর শেরেবাংলা নগর থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করা হয়।

ওই মামলায় সাকিব ছাড়াও আলী হাসান ও মাহমুদুল হাসান গুনবী নামে দুজনকে আসামি করা হয়েছিল। সাকিবকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে মামলার এজাহারে বলা হয়েছে, সাকিব কথিত বক্তা আলী হাসান উসামা, মাহমুদুল হাসান গুনবী, আমির হামজা, হারুন ইজহার প্রমুখের উগ্রবাদী-জিহাদি হামলার বার্তা সংবলিত ভিডিও দেখেন এবং উগ্রবাদে আসক্ত হন।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top