কুষ্টিয়া সুগার মিলের ৫৩ টন চিনি লোপাট

রাজ টাইমস | প্রকাশিত: ১৩ আগস্ট ২০২১ ০৫:৫১; আপডেট: ৬ মে ২০২৪ ০১:৪৬

ছবি: সংগৃহীত

কুষ্টিয়া সুগার মিলের গোডাউন থেকে ৫২.৭০ টন চিনি গায়েব করা হয়। যার বাজার মূল্য ৩৩ লাখ ২০ হাজার ১০০ টাকা

কুষ্টিয়া সুগার মিলস্ লিমিটেডের উপ-ব্যবস্থাপকসহ তিন জনের বিরুদ্ধে প্রায় ৫৩ টন চিনি লোপাটের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (১২ আগস্ট) কুষ্টিয়া দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে উপ-সহকারী পরিচালক নীলকমল পাল বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন-কুষ্টিয়া সুগার মিলস্ লিমিটেডের উপ-ব্যবস্থাপক মো. আল-আমিন, বরখাস্ত হওয়া গুদাম রক্ষক মো. ফরিদুল হক এবং শ্রমিক সর্দার মো. বশির উদ্দীন।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা ক্ষমতার অপব্যবহার করে কুষ্টিয়া সুগার মিলের গোডাউন থেকে ৫২.৭০ টন চিনি আত্মসাৎ করেছেন। যার বাজার মূল্য ৩৩ লাখ ২০ হাজার ১০০ টাকা। আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২০/১০৯ ধারা ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা দায়ের করা হয়েছে।

এ বিষয়ে কুষ্টিয়া সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রাকিবুল ইসলাম বলেন, “গুদাম থেকে চিনি উধাওয়ের ঘটনার বিষয় নিয়ে তদন্ত কার্যক্রম এখনও চলমান রয়েছে।”

উল্লেখ্য, গুদাম থেকে চিনি গায়েবের ঘটনায় কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে মিলের গুদাম কর্মকর্তা ফরিদুল ইসলামকে সাময়িক বরখাস্ত করেন। এ ঘটনায় কয়েকটি তদন্ত কমিটি গঠন করা হয়।

সূত্র: ঢাকা ট্রিবিউন/ এএস



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top