৫ ইমো হ্যাকার আটক

রাজ টাইমস | প্রকাশিত: ২২ মে ২০২২ ০৫:৫১; আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ০২:৪৯

আটকৃত পাঁচ ইমো হ্যাকার। ছবি: সংগৃহীত

নাটোরের লালপুর উপজেলায় ইমো প্রতারণা চক্রের ৫ সদস্যকে আটক করেছে র‌্যাব।

শনিবার (২১ মে) বিকেলে র‌্যাব-৫-এর নাটোর ক্যাম্পের অধিনায়ক মো. ফরহাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শুক্রবার (২০ মে) রাতে উপজেলার রামকৃষ্ণপুর এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃত ব্যক্তিরা হলেন, উপজেলার রামকৃষ্ণপুর পূর্বপাড়া গ্রামের মো. নাজিম উদ্দিনের ছেলে মো. সেলিম আলী (২০), মো. আবদুর রহিমের ছেলে মো. শাকিল আহমেদ শাকিব (২৩), মো. জিয়ারুল ইসলামের ছেলে মো. শান্ত ইসলাম (১৯), মোহরকয়া ভাঙ্গাপাড়া গ্রামের মৃত নাজিম প্রামাণিকের ছেলে মো. সোহেল রানা (২৮) ও মো. শফিকুল ইসলামের ছেলে মো. মুহাইমিনুল (২৭)।

র‌্যাব-৫-এর নাটোর ক্যাম্পের অধিনায়ক মো. ফরহাদ হোসেন জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উপজেলার রামকৃষ্ণপুর এলাকায় অভিযান চালায় র‌্যাব। এ সময় পাঁচটি মোবাইল, ১১টি সিমকার্ড ও দুটি মোটরসাইকেলসহ তাদের আটক করা হয়। আটককৃতরা পরস্পর যোগসাজশে বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ বিভিন্ন বয়সী নারী-পুরুষের ইমো হ্যাক করে তাদের সঙ্গে সম্পর্ক গড়ে তুলতেন। পরে প্রতারণার মাধ্যমে ভুক্তভোগীর স্বজনদের কাছ থেকে বিকাশে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নিতেন।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. মনোয়ারুজ্জামান বলেন, আটককৃতদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। তবে আজ শনিবার তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top