রাজশাহীতে পরিচয়ের সাহিত্য আসর ও আম ঝালানি উৎসব

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৩ মে ২০২৪ ১৯:৫৮; আপডেট: ১৬ জুন ২০২৪ ১৭:১৬

ছবি: সংগৃহীত

'আমের স্বাদে কাব্য কথা গান, আম ঝালানী মিষ্টি টকে তৃপ্তি অফুরাণ' প্রতিপাদ্যকে সামনে রেখে পরিচয় সংস্কৃতি সংসদ রাজশাহীর উদ্যেগে সাহিত্য আসর ও আম ঝালানি উৎসব অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বুধবার বিকেলে পরিচয় প্রাঙ্গণ মিলনায়তনে পরিচয়ের ২২৬তম মাসিক সাহিত্য আসর ও আম ঝালানি উৎসব আয়োজন করা হয়।

পরিচয় সংস্কৃতি সংসদের অন্যতম উপদেষ্টা কথাসাহিত্যিক দেওয়ান মোহাম্মদ শামসুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ ও সমাজবিজ্ঞানী প্রফেসর ড. মোহা. আবদুর রহমান। পঠিত লেখার উপর আলোচনা করেন পরিচয়ের সভাপতি, কবি ও গবেষক প্রফেসর ড. মাহফুজুর রহমান আখন্দ, কবি ও গবেষক ড. ফজলুল হক তুহিন, কথাসাহিত্যিক ও রৌদ্রলিপি সম্পাদক মনির বেলাল প্রমুখ।

পরিচয় সংস্কৃতি সংসদের সাধারণ সম্পাদক কবি ও গবেষক ড. সায়ীদ ওয়াকিলের উপস্থাপনায় লেখা পাঠে অংশগ্রহণ করেন কবি এরফান আলী এনাফ, সড়কি সম্পাদক কবি সাবের রাহী, কবি হাসান জামান, কবি ড. মঞ্জিলা শরীফ, কবি নাহিদা আকতার নদী, কবি সরদার মুক্তার আলী, কবি কামাল উদ্দিন, কবি সালাহউদ্দিন সুমন, বেনেবউ পত্রিকার সম্পাদক কবি বান্দা হাফিজ, গল্পকার আবরার জাওয়াদ শাহ, গল্পকার ডা. ফাহিম ফয়সাল, কবি সালেকুর রহমান সম্রাট, অর্কেস্ট্রা সম্পাদক কবি লিটন হালিম, কবি তানিম আল-আমিন প্রমুখ।

অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ ছিলো আম ঝালানি। কাঁচা আমের সাথে মাল-মসলা মিশিয়ে অসাধারণ টেস্টি ছিলো সেই আয়োজন। সাথে আমের আচার এবং মিষ্টিমুখের ফিরনি। লেখকদের রসনা তৃপ্তিতে নতুনমাত্রা যুক্ত করে সেই আম ঝালানির আড্ডা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top