পরিচয় সংস্কৃতি সংসদের নতুন কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৯ জানুয়ারী ২০২১ ০১:৫০; আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ১৬:১৭

পরিচয় সংস্কৃতি সংসদের দুই বছর মেয়াদী পৃষ্ঠপোষক কমিটি, উপদেষ্টা পরিষদ এবং নির্বাহী সদস্যসহ পরিচালনা পরিষদ গঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৮ জানুয়ারী) রাজশাহীস্থ পরিচয় প্রাঙ্গণ মিলনায়তনে এই উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে পরিচয়।

১৯০তম সাহিত্য আসরকে ঘিরে এ অনুষ্ঠানে সভাপতি ছিলেন পরিচয়ের প্রধান উপদেষ্টা কথাশিল্পী নাজিব ওয়াদুদ।

বক্তব্য রাখেন পরিচয়ের উপদেষ্টা কবি মনজু রহমান, কথাসাহিত্যিক দেওয়ান মোহাম্মদ শামসুজ্জামান, কবি মুকুল কেশরী, অন্যতম পৃষ্ঠপোষক সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুহাম্মদ শরিফউদ্দিন, কবি ও গবেষক ড. মাহফুজুর রহমান আখন্দ, কবি ও গবেষক ড. ফজলুল হক তুহিন প্রমুখ।

কবি জসিম উদ্দিন বিজয়ের সঞ্চালনায় অনুষ্ঠানে ১১ সদস্য বিশিষ্ট একটি পৃষ্ঠপোষক পরিষদ, ৮ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ এবং ২৫ সদস্য বিশিষ্ট পরিচালনা পরিষদ এবং ৪৭ জন নির্বাহী সদস্যের নাম ঘোষনা করেন পরিচয়ের অন্যতম পৃষ্ঠপোষক প্রফেসর ড. শাহ হোসাইন আহমদ মেহ্দী।

পরিচালনা পরিষদের কর্মকর্তাবৃন্দ হলেন, সভাপতি ড. মাহফুজুর রহমান আখন্দ, সহ-সভাপতি ড. আবু নোমান ও কথাশিল্পী মাতিউর রাহমান, সাধারণ সম্পাদক কথাশিল্পী আসাদুল্লাহ মামুন, অফিস ও অর্থসম্পাদক ড. সায়ীদ ওয়াকিল, গবেষণা ও প্রশিক্ষণ সম্পাদক ড. ফজলুল হক তুহিন, আইটি সম্পাদক কবি আসাদুজ্জামান জুয়েল, গীতিকবিতা বিষয়ক সম্পাদক কবি তৌফিক মুহাম্মদ, নাট্য বিষয়ক সম্পাদক কবি জামাল দ্বীন সুমন, ধর্মবিষয়ক সম্পাদক কবি মুহাঃ জোহরুল ইসলাম, আবৃত্তি-উপস্থাপনা সম্পাদক কবি হাসান আবাবিল, চারু-কারু বিষয়ক সম্পাদক ড. রুমী শাইলা শারমিন, প্রডাকশন সম্পাদক কবি আবদুল্লাহ আল মামুর, প্রচার সম্পাদক কবি সালেকুর রহমান সম্রাট, সাহিত্য সম্পাদক কবি মনির বেলাল, প্রকাশনা সম্পাদক কবি মঈন শেখ, মিডিয়া সম্পাদক কবি সোহেল মাহবুব, পাঠাগার সম্পাদক কবি এরফান আলী এনাফ, নারী বিষয়ক সম্পাদক কবি ফারহানা শরমিন জেনী, শিশুবিষয়ক সম্পাদক ড. মুর্শিদা খানম, রাবি ছাত্রবিষয়ক সম্পাদ কবি নূরুল হুদা সিদ্দিক ও কবি জসিম উদ্দিন বিজয়, রাজশাহী মহানগর ছাত্রবিষয়ক সম্পাদক কবি আ খ ম মুস্তাফিজ ও আল মারুফ, ছাত্রীবিষয়ক সম্পাদক কবি তানিয়া আনজু প্রমুখ।

অনুষ্ঠানে দুপুরের খিচুরিআড্ডাসহ কবি-সাহিত্যিকগণ কবিতা পাঠেও অংশগ্রহণ করেন।

এনএস




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top