তিনি এখনো দিল্লিতে

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৯ জুন ২০২২ ১৭:১৭; আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ০২:৪২

ফাইল ছবি

সিলেট ও সুনামগঞ্জের বানভাসি লাখো মানুষ নিরাপদ আশ্রয়ের জন্য আহাজারি করছে। বাড়ছে পানি। ডুবছে জনপদ। খাদ্য নেই, খাবারের পানি নেই। এমন অবস্থায় সিলেট-১ আসনের সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন ভারত সফরে। শনিবার তিনি নয়াদিল্লির উদ্দেশে ঢাকা ছেড়ে যান।

দিল্লিতে পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের রুটিন বৈঠক জেসিসিতে অংশ নিতে গেছেন তিনি। যে বৈঠকটি নানা কারণে চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত দু’দফা পিছিয়েছে। এই অবস্থায় বৈঠক পিছিয়ে মন্ত্রী নিজ এলাকায় অবস্থান করতে পারতেন বলে অনেকে বলছেন। দিল্লি যাওয়ার আগে মন্ত্রী ভিডিও বার্তায় সরকারি বিভিন্ন তৎপরতার তথ্য তুলে ধরেন।
ওদিকে সিলেটের সঙ্গে বিমান ও রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

সড়ক যোগাযোগও বন্ধ হওয়ার উপক্রম। সিলেট-সুনামগঞ্জ সড়কে কোমর সমান পানি উঠায় অনেক আগেই তা জলযানের দখলে চলে গেছে। পাওয়ার স্টেশন ডুবে যাওয়ায় সিলেট ও সুনামগঞ্জ জেলা বিদ্যুৎহীন হয়ে পড়েছে। গোটা এলাকায় কার্যত ভূতুড়ে অবস্থা। করুণ এই পরিস্থিতিতে ধারণা করা হয়েছিল মানবিক কারণে মন্ত্রী এলাকার দুর্গত মানুষদের পাশে দাঁড়ানোকে অগ্রাধিকার দেবেন। তিনি হয় তো জেসিসি বৈঠকটি আরেক দফা পিছিয়ে দেয়ার প্রস্তাব করবেন। কিন্তু না তা হয়নি। মন্ত্রীর এই সিদ্ধান্তের সমালোচনাও করছেন অনেকে।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top