আমিরকে গ্রেপ্তারের প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ মিছিল

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০২২ ২২:০৪; আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১৫:৫৯

রাজধানী ঢাকায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর বিক্ষোভ মিছিল।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির আমীর ডা. শফিকুর রহমানকে গ্রেপ্তার ও রিমান্ডে নেয়ার প্রতিবাদে রাজধানীতে পৃথক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জামায়াতের ঢাকা মহানগরি উত্তর ও দক্ষিণ শাখা।

শনিবার রাজধানীর বাড্ডায় বিক্ষোভ মিছিল ও সমাবেশে নেতৃত্ব দেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরি উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম। বিক্ষোভ মিছিলটি শাহাজাদপুর বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাড্ডা বাসস্ট্যান্ডে এসে শেষ হয়। অন্যদিকে কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর এডভোকেট ড. হেলাল উদ্দিনের নেতৃত্বে আরেকটি বিক্ষোভ মিছিল কমলাপুর রেলস্টেশনের সামনে থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

ঢাকা মহানগরী উত্তরের সমাবেশে উপস্থিত ছিলেনÑ কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান, নাজিম উদ্দিন মোল্লা ও ডা. ফখরুদ্দীন মানিক, ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য জিয়াউল হাসান, মাওলানা মুহিব্বুল্লাহ, জামাল উদ্দীন, মু. আতাউর রহমান সরকার ও নাসির উদ্দীন, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী উত্তর সভাপতি জাকির হোসেন, পশ্চিম সভাপতি আব্দুল্লাহ আল মামুনসহ আরও অনেকে। এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে ড. মুহাম্মদ রেজাউল করিম বলেন, সরকার গণ-আন্দোলনে ভীত হয়ে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানকে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেপ্তার করে কথিত রিমান্ডের নামে নাজেহাল করছে। তিনি বলেন, ডা. শফিকুর রহমানকে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেপ্তার করে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিতভাবে মামলায় জড়িয়ে রিমান্ডে নিয়েছে। আওয়ামী গণতন্ত্র এখন রীতিমতো সার্কাসে পরিণত হয়েছে। আর আওয়ামী লীগের নেতারা এখন রীতিমতো সার্কাসের কৌতুক অভিনেতা। সরকার নিজেদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করার জন্য নতুন করে তামাশা ও ভাওতাবাজির নির্বাচন করার লক্ষ্যে দিবাস্বপ্নে বিভোর। সে ষড়যন্ত্রের অংশ হিসেবেই তারা নতুন করে বিরোধীদলের ওপর দমন-পীড়ন শুরু করেছে।
অন্যদিকে জামায়াতের ঢাকা মহানগরী দক্ষিণের বিক্ষোভে উপস্থিত ছিলেনÑ কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মু. দেলাওয়ার হোসেন, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খান, মু. শামছুর রহমান, আব্দুস সালাম, আব্দুর রহমান, মোবারক হোসাইন, শেখ শরিফ উদ্দিন আহমেদ, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি আব্দুল কাইউম মুরাদসহ আরও অনেকে।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে ড. হেলাল উদ্দিন বলেন, দেশের মানুষ যখনই কোনো বিপদ ও দুর্যোগের সম্মুখীন হয়েছে তখনই আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান মানবিক সাহায্য নিয়ে ছুটে গেছেন। অথচ এই নিশিরাতে ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতায় বসা এই আওয়ামী সরকার সম্পূর্ণ অন্যায়ভাবে মিথ্যা ও সাজানো অভিযোগে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানকে গ্রেপ্তার করে ৭ দিনের রিমান্ড দিয়েছে। আমরা ক্ষমতাসীনদেরকে হুঁশিয়ার করে বলতে চাই অনতিবিলম্বে ডা. শফিকুর রহমানের মামলা বাতিল করে তাকে মুক্তি প্রদান করুন। অন্যথায় জনগণ আর ঘরে বসে থাকবে না। সকল জুলুম-অত্যাচার-নিপীড়নের জবাব দেয়া হবে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top