আট এমপির সম্পদের অনুসন্ধান করছে দুদক

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০ ২২:২১; আপডেট: ১২ মে ২০২৪ ০৪:৫৪

ছবিঃ (সংগৃহীত)

সরকার দলীয় এমপিসহ আট এমপির বিরুদ্ধে অনুসন্ধান কার্যক্রম চালাচ্ছে দুদক।

দুদকের অনুসন্ধানের আওতায় আছেন সাবেক শিল্প প্রতিমন্ত্রী দলের রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীসহ আট জন এমপি। যাদের সম্পদের অনুসন্ধান চলছে দুর্নীতি দমন কমিশনে (দুদক)।

এর আগে সরকারের গত বছর সেপ্টেম্বরে ক্যাসিনোবিরোধী অভিযানে নাম আসে ৫ জন সংসদ সদস্যের।

দুদকের নজরে আসা এমপিদের ব্যাপারে দুদকের গোয়েন্দা দলের কাছেও এদের বিপুল পরিমাণ সম্পদের তথ্য আসে। এরই মধ্যে তাদের নিজ নামে এবং স্ত্রী-সন্তানদের নামে বিপুল সম্পদের তথ্য পেয়েছে সংস্থাটি। এরপরই জাতীয় সংসদের হুইপ চট্টগ্রামের শামসুল হক চৌধুরী, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, নারায়ণগঞ্জ-২ এর নজরুল ইসলাম বাবু, ভোলা- ৩ এর নুরুন্নবী চৌধুরী শাওন এবং বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ দেবনাথের সম্পদ খতিয়ে দেখার সিদ্ধান্ত নেয় দুর্নীতি বিরোধী সংস্থাটি।

এর আগে বিদেশে গ্রেফতার হওয়া লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য শহীদুল ইসলাম পাপুলের অবৈধ সম্পদ খোঁজা শুরু করে দুদক
চলতি বছরের ফেব্রুয়ারিতে।

পাপুলের অর্থ কেলেঙ্কারির সাথে জড়িত পাপুলের স্ত্রী সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সেলিনা ইসলামও। তাকেও জিজ্ঞাসাবাদ করে দুদক।

ইতিমধ্যে এমপি ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুদক। তার বিরুদ্ধে সরকারি অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অপরাধমূলক কাজের মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের তথ্য পেয়েছে দুদক।

বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা ইউনিট বিএফআইইউর বরাতে শুধু এই ৮ সদস্যরাই নন, তাদের স্ত্রী সন্তানদের নামেও বিপুল সম্পদের তথ্য পেয়েছে দুদক।

এসব বিষয়ে সার্বিকভাবে জানতে চাওয়া হয় দুদক কমিশনার ড. মোজাম্মেল হক খানের কাছ থেকে। তিনি বলেন, তাদের ইনকাম ট্যাক্স ফাইল সংগ্রহ করা হয়েছে। সংসদ সদস্য শহীদুল ইসলাম পাপুলের মানি লন্ডারিং মামলার অনুসন্ধান কাজ প্রায় শেষের পর্যায়ে। এছাড়া প্রতিটি কেসেরই অগ্রগতি রয়েছে। খবর-যুগান্তর

  • এসএইচ

 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top