তারেকসহ সাজাপ্রাপ্ত সবাইকে দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নেব : আইনমন্ত্রী

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২৬ জানুয়ারী ২০২৪ ১৪:০৭; আপডেট: ৬ মে ২০২৪ ১৯:০৬

ছবি: সংগৃহীত

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, আমি যতদূর এই মামলার কাগজপত্র দেখেছি, সেখান থেকে আমি বলতে পারব বিচারিক আদালতে সুষ্ঠুভাবে আইনের যে ধারা আছে সে ধারা অনুযায়ী বিচার হয়েছে। আমি এর থেকে কিছু বলব না। তার কারণ হচ্ছে, যিনি সাজাপ্রাপ্ত হয়েছেন তিনি নিশ্চয়ই আপিল করবেন। সেখানে কোনো প্রভাব পড়ুক সেটা আমি চাই না।

ড. মোহাম্মদ ইউনূসের মামলায় আইনের ব্যত্যয় ঘটেছে, ১২ জন মার্কিন সিনেটরদের এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে আখাউড়া রেলওয়ে স্টেশনে এসব কথা বলেন তিনি।

তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে সরকার বলিষ্ঠ পদক্ষেপ নেবে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, যারা বাংলাদেশের আদালত দ্বারা সাজাপ্রাপ্ত এবং অত্যন্ত গর্হিত অপরাধ করে যারা সাজাপ্রাপ্ত তাদের সবাইকে দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নেব। উদ্যোগ যেটা আছে সেটাকে আরও শক্তিশালী করার চেষ্টা করব।

সরকার পরিকল্পিতভাবে শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করছে- বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এমন মন্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে আনিসুল হক এককথায় বলেন, এটা সম্পূর্ণ ভিত্তিহীন। এই সংসদের অধিবেশনেই শ্রম আইন পাস হবে বলে জানান তিনি।

নিজ নির্বাচনী এলাকা কসবা ও আখাউড়া উপজেলা আওয়ামী লীগ কর্তৃক গণসংবর্ধনাসহ বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিতে ২ দিনের সফরে সকালে আন্তঃনগর মহানগর প্রভাতী ট্রেনে ঢাকা থেকে আখাউড়ায় আসেন আইনমন্ত্রী আনিসুল হক।

এ সময় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগসহ অঙ্গসংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী আখাউড়া রেলওয়ে স্টেশনে মন্ত্রীকে স্বাগত জানায়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, কসবা উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট রাসেদুল কাওছার ভুঁইয়া জীবন, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান নাজিম, আব্দুল মমিন বাবুল, ছাত্রলীগ সভাপতি শাহাব উদ্দিন বেগ শাপলু, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন নয়ন প্রমুখ।

উল্লেখ্য, কসবা-আখাউড়া সংসদীয় এলাকা থেকে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় এবং টানা তিনবার আইনমন্ত্রী হওয়ায় শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে আখাউড়া উপজেলা পরিষদ চত্বরে গণসংবর্ধনা দেবে উপজেলা আওয়ামী লীগ।

এর আগে গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে আওয়ামী লীগের মনোনয়নে আনিসুল হক সংসদ সদস্য নির্বাচিত হন।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top